বাংলাদেশ আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক ও মাননীয় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জননেতা জনাব ওবায়দুল কাদের এমপি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন।

আজ শুক্রবার (৫ এপ্রিল) সিঙ্গাপুর সময় বিকাল ৩ টায় মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ওনাকে রিলিজ দেয়া হবে। সিঙ্গাপুর থেকে ওবায়দুল কাদেরের ব্যক্তিগত সূত্র এ তথ্য জানিয়েছেন।


এর আগে গত ২ এপ্রিল একটি ছবি প্রকাশ হয় ওবায়দুল কাদেরের। সেসময় বলা হয়, ওবায়দুল কাদের ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। তার শরীরে লাগানো অ্যান্ডো ট্র্যাকিয়াল টিউব খুলে ফেলা হয়েছে, স্বাভাবিক চলাফেরা করছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা। ওবায়দুল কাদেরের ঘুমের ওষুধও আস্তে আস্তে কমিয়ে দিয়েছেন চিকিৎসকরা। তিনি স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারছেন। ২ এপ্রিল সহধর্মিনী অ্যাডভোকেট ইসরাতুন্নেসা কাদেরজানান,তাঁর রক্তচাপ এবং ডায়াবেটিস ও নিয়ন্ত্রণে রয়েছে। উল্লেখ্য, গত ৩ মার্চ ভোরে ফজরের নামাজের পর হঠাৎ শ্বাস-প্রশ্বাসে সমস্যা দেখা দিলে ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। প্রথমে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হলেও পরে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয় তাকে। পরে এনজিওগ্রামে কাদেরের হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। অবস্থা কিছুটা স্থিতিশীল হলে গত ৪ মার্চ বিকেলে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়।