* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

চকরিয়া উপজেলা ছাত্রলীগের নেতৃত্বে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে গাজীপুর জেলা ছাত্রলীগের দোয়া মাহফিল প্রেস বিজ্ঞপ্তি আপোষহীন মহানায়ক বঙ্গবন্ধু সাধারণ মানুষের হৃদয়ে অম্লান হয়ে থাকবে। জঙ্গিবাদের মূলোৎপাটনের দাবিতে ছাত্রলীগের মৌন মিছিল বাংলাদেশকে পাকিস্তান বানাতে চেয়েছিল তারেক রহমান: শোভন প্রেস বিজ্ঞপ্তি জাতির পিতার রক্তের ঋণ শোধ করতে হবে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ আখ্যা জাতীয় শোক দিবসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ “সেই কালো রাত এবং বঙ্গবন্ধু” বঙ্গবন্ধুর খুনিদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে: কাদের কক্সবাজারকে দুর্গন্ধমুক্ত রাখতে কোরবানি পশুর বর্জ্য পরিষ্কার করলো জেলা ছাত্রলীগ শোক দিবসে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি প্রাণের মানুষদের সমাধিতে গোলাপের পাপড়ি ছড়ালেন শেখ হাসিনা ১৫ ই আগষ্টের খুনি ও ২১ শে আগষ্টের গ্রেনেড হামলাকারীদের শাস্তির দাবিতে যশোর ছাত্রলীগের মানববন্ধন আজ পিতা হারানোর শোকে কাঁদবে বাঙালি “সেই কালো রাত এবং বঙ্গবন্ধু” আগস্টের শোক হোক বাঙালির শক্তি আগস্টের শোক হোক বাঙালির শক্তি

নওগাঁয় ছাত্রলীগের পরিষ্কার-পরিচ্ছন্নতা ও লিফলেট বিতরণ

৭ আগস্ট, ২০১৯, ৬:০৪ প্রিন্ট

ডেঙ্গু জ্বর  প্রতিরোধ ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নওগাঁ জেলা ছাত্রলীগের উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্নতা, লিফলেট বিতরণ এবং ডেঙ্গু জ্বরের লক্ষন, প্রতিরোধ ও প্রতিকারে করণীয় বিষয়ে মাইকিং এর মাধ্যমে প্রচার অভিযান অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে সরকারি বি.এম.সি মহিলা কলেজ চত্বরে পরিষ্কার-পরিচ্ছনা কার্যক্রমের উদ্বোধন করেন কলেজের ভাইস-প্রিন্সিপাল মো.মোজাম্মেল হোসেন। 

এসময় তিনি বলেন প্রায় পুরো দেশ ব্যপি ডেঙ্গু রোগ ছড়িয়ে পড়েছে। ডেঙ্গু প্রতিরোধে নওগাঁ জেলা ছাত্রলীগের এক ঝাঁক তরুন নানামূখী উদ্যোগ গ্রহন করেছে,যা সত্যেই প্রশংসার দাবি রাখে। তাদের এ মূহতী কার্যক্রমে আমি সাধুবাদ জানাই। সেই সাথে আগামীতেও তাদের এমন সময় উপযোগি বিষয় নিয়ে সচেতনতামূলক কার্যক্রম অব্যহত থাকবে বলে আশা করছি।

এর পর জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রেজভী ও সাধারণ সম্পাদক আমানুজ্জামান সিউল এর নেতৃত্বে ডেঙ্গু মুক্ত করতে কলেজ ক্যাম্পাস ও এর আশে পাশের বিভন্ন স্থান পরিষ্কার রাখতে জমে থাকা ময়লা, আগাছা, পরিষ্কার, মশক দমনের জন্য স্প্রে , মাইকিং এবং লিফলেট বিতরণ করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

এবিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মসূচির অংশ হিসেবে নওগাঁ জেলা ছাত্রলীগ ডেঙ্গু প্রতিরোধে নানা ধরনের উদ্যোগ গ্রহন করেছে। আমরা ডেঙ্গুর লক্ষন, প্রতিরোধ ও প্রতিকারে করণীয় সম্পর্কে নানা কার্যক্রম চালিয়ে যাচ্ছি। যা অব্যহত থাকবে আমরা ডেঙ্গু মুক্ত নওগাঁ চাই। তা অব্যশই সম্ভব যদি সবাই সচেতন হই।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো.আমানুজ্জামান সিউল বলেন, ডেঙ্গু প্রতিরোধে সকলের সচেতন হতে হবে। এডিস মশা ডিম পাড়ে যেখানে পানি জমে থাকে। এ জন্য টব, ফুলদানি, প্লাস্টিকের পাত্র, পরিত্যক্ত টায়ার, প্লাস্টিকের ড্রাম, মাটির পাত্র, বালতি, টিনের কৌটা, ডাবের খোসা, স্বচ্ছ পানি জমা থাকে যেখানে এডিস মশা বংশ বিস্তার করতে পারে সেগুলোও পরিষ্কার রাখতে হবে। মনে রাখতে হবে সমস্যা মোকাবেলায় আমাদের প্রত্যেকের নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে। সকলের প্রচেষ্ঠার মাধ্যমেই এসমস্যা থেকে উত্তরণ সম্ভব। ডেঙ্গু প্রতিরোধে এবং সবাইকে সচেতন করতে নওগাঁ জেলা ছাত্রলীগের কার্যক্রমগুলো অব্যহত থাকবে। 

এসময় কর্মসূচিতে উপস্থিত জেলা ছাত্রলীগ,পৌরছাত্রলীগ এবং সদর উপজেলা ছাত্রলীগের বিভন্ন পর্যায়ের নেতা-কর্মীবৃন্দ।

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে