* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

চকরিয়া উপজেলা ছাত্রলীগের নেতৃত্বে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে গাজীপুর জেলা ছাত্রলীগের দোয়া মাহফিল প্রেস বিজ্ঞপ্তি আপোষহীন মহানায়ক বঙ্গবন্ধু সাধারণ মানুষের হৃদয়ে অম্লান হয়ে থাকবে। জঙ্গিবাদের মূলোৎপাটনের দাবিতে ছাত্রলীগের মৌন মিছিল বাংলাদেশকে পাকিস্তান বানাতে চেয়েছিল তারেক রহমান: শোভন প্রেস বিজ্ঞপ্তি জাতির পিতার রক্তের ঋণ শোধ করতে হবে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ আখ্যা জাতীয় শোক দিবসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ “সেই কালো রাত এবং বঙ্গবন্ধু” বঙ্গবন্ধুর খুনিদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে: কাদের কক্সবাজারকে দুর্গন্ধমুক্ত রাখতে কোরবানি পশুর বর্জ্য পরিষ্কার করলো জেলা ছাত্রলীগ শোক দিবসে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি প্রাণের মানুষদের সমাধিতে গোলাপের পাপড়ি ছড়ালেন শেখ হাসিনা ১৫ ই আগষ্টের খুনি ও ২১ শে আগষ্টের গ্রেনেড হামলাকারীদের শাস্তির দাবিতে যশোর ছাত্রলীগের মানববন্ধন আজ পিতা হারানোর শোকে কাঁদবে বাঙালি “সেই কালো রাত এবং বঙ্গবন্ধু” আগস্টের শোক হোক বাঙালির শক্তি আগস্টের শোক হোক বাঙালির শক্তি

চবিতে ছাত্রলীগের রক্তদান কর্মসূচী

৬ আগস্ট, ২০১৯, ৪:৩৩ প্রিন্ট

ডেঙ্গু জ্বর মহামারি আকার ধারন করায় ডেঙ্গু ভাইরাস আক্রান্ত রোগীদের রক্ত যোগান দিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) রক্তদান কর্মসূচী পালন করেছে শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা। এতে ছাত্রলীগের কর্মীরা ছাড়াও সাধারণ শিক্ষার্থীরা রক্তদান করেন। সোমবার (৫ আগষ্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবি চত্বরে এই রক্তদান কর্মসূর্চী পালিত হয়। পরে ছাত্রলীগের পক্ষে রক্তদাতাদের স্বীকৃতস্বরূপ সদন প্রদান করেন শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু।

এই কর্মসূচি পালনের সময় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, বাংলাদেশ ছাত্রলীগ দেশের দূঃসময়ে বা যে কোন বিপর্যয়ে সদা সজাগ ছিলো এবং থাকবে।বন্যা বা অন্যান্য প্রাকৃতিক দূর্যোগের সময় ছাত্রলীগ সাধারণ মানুষের পাশে এসে দাড়িয়েছে। সম্প্রতি সারাদেশে চলমান ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের রক্তের যোগান দিতে চবি ছাত্রলীগ এ ধরনের উদ্যোগ গ্রহণ করেছে। আমরা এই কার্যক্রমে যথেষ্ট সাড়া পেয়েছি। ছাত্রলীগের নারী নেত্রীরা ও এতে অংশগ্রহণ করেছেন।

ডেঙ্গু রোগীদের সহায়তা দেয়া হবে জানিয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, ছাত্রলীগের সাধারণ ছাত্রদের অধিকার আদায়ের পাশাপাশি দেশের যে কোন সংকট মুহূর্তে কাজ করেছে। এরই ধারাবাহিকতায় ডেঙ্গু আক্রান্ত রোগীদের সহায়তার জন্য আমরা রক্তদান কর্মসূচির আয়োজন করেছি। রেড ক্রিসেন্টের সহায়তায় এ কর্মসূচি পালন করা হয়েছে। এই প্রতিষ্ঠানেই রক্ত জমা দিয়েছি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যেকোন শিক্ষক-শিক্ষার্থীদের প্রয়োজনের রেড ক্রিসেন্ট পাশে থাকবে বলে আমাদের আশ্বাস দিয়েছেন।

অন্যদিকে বিকেলে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুত্র শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষ্যে বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের মাগফেরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে