* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান ছাত্রলীগ সভাপতি শোভনের গাইবান্ধায় বন্যার্তদের মাঝে ছাত্রলীগের ত্রাণ বিতরণ ছাত্রলীগের উদ্যোগে মধুর ক্যান্টিনে বিনামূল্যে স্যালাইন বিতরণ শুরু চকরিয়ায় বন্যার্তদের মাঝে ছাত্রলীগের ত্রাণ বিতরণ ট্রাম্পের কাছে প্রিয়া সাহা ভয়ঙ্কর মিথ্যা অভিযোগ করেছেন: জয় লন্ডনে আয়োজিত বাংলাদেশি রাষ্ট্রদূতদের সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণে আওয়ামী লীগের ছয় টিম আমরা সেই ছাত্রলীগ চাই, যেন বাবা-মা তার সন্তানকে নিয়ে গর্ব করে: গোলাম রাব্বানী সম্মেলনে জরুরী চিকিৎসা সেবা প্রদানে ‘মেডিকেল টিম’ রাখার নির্দেশ কেন্দ্রীয় ছাত্রলীগের জবি ছাত্রলীগ কর্মী ওয়াসিরের অকাল মৃত্যুতে ছাত্রলীগ পরিবার গভীর শোকাহত প্রিয়া সাহার অভিযোগের তথ্য ভিত্তিহীন জানালেন মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার শুভ সূচনা করলো হাজী মুহম্মদ মুহসীন হল শিল্পকর্ম প্রদর্শনী-২০১৯ বাংলাদেশের বাঁকে বাঁকে ছাত্রলীগ অবদান রেখেছে : শোভন পঞ্চগড় জেলা শাখার সম্মেলন ঠাকুরগাঁও জেলা শাখার সম্মেলন বাংলাদেশ ছাত্রলীগ, ঝিনাইদহ জেলা শাখার পূর্নাঙ্গ কমিটির সবাইকে অভিনন্দন।। প্রেস বিজ্ঞপ্তি অপারেশন হতে যাচ্ছে মুহসিন হলের প্রিয় রহিম মামার বাঁশিতে ফু দিয়ে বেনাপোল ও বনলতা এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রতিবন্ধী রিকশাচালকের পাশে দাঁড়ালেন ছাত্রলীগ সভাপতি

১৯ জুন, ২০১৯, ৫:২০ প্রিন্ট

ভাগ্যবদলের আশায় দিনাজপুর জেলার বীরগঞ্জ থানার মন্ডলপাড়া গ্রাম থেকে গতসপ্তাহে ঢাকায় আসেন শারীরিক প্রতিবন্ধী আজিজুল ইসলাম বাপ্পী।

পিতৃহারা বাপ্পীর সংসারে রয়েছেন মা আর একমাত্র ছোটবোন। তার বোনটিও শারীরিক প্রতিবন্ধী; কথা বলতে পারে না, পা দুটোও অচল। সংসারের এক মাত্র উপার্যনক্ষম মানুষটি ভিক্ষাবৃত্তির পথে না গিয়ে, নিজের পায়ে দাড়ানোর অদম্য ইচ্ছাশক্তিকে কাজে লাগিয়ে কামরাঙ্গীচরের এক গ্যারেজ থেকে অটোরিক্সা ভাড়া নিয়ে সে তা চালানো শুরু করে।

মঙ্গলবার সে অটোরিক্সা চালিয়ে এসেছিল ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়। নীলক্ষেত পুলিশ ফাঁড়ির সামনে প্রায় রাত ৯টায় নিরীহ ছেলেটি যাত্রীবেশে থাকা অজ্ঞান পার্টি বাপ্পীকে অচেতন করে রিক্সা চুরি করে পালিয়ে যায়। এরপর বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা তাকে উদ্ধার করেন।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভনের এই নিরীহ রিক্সা চালকের সমস্যার কথা শুনে তাকে আর্থিক ও আইনী সহায়তা প্রদান করেন। নিরীহ ছেলেটির উপর গ্যারেজ মালিক যেন নির্যাতন না করে তা নিশ্চিত করেন এবং নগদ দশ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক রিয়াদ হাসান ও জহুরুল হক হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমির হামজাকে আইনী সহায়তার জন্য কামরাঙ্গীচর থানায় রিক্সা চালককে সাথে নিয়ে যাওয়ার নির্দেশ প্রদান করেন শোভন।

ক্রন্দনরত অবস্থায় প্রতিবন্ধী অটোরিকশাচালক আজিজুল ইসলাম বাপ্পী বলেন, “আমি আগে কৃষি কাজ করতাম। সংসারের হাল ধরতে ঢাকায় অটোরিক্সাটি হারিয়ে আমি নিঃস্ব হয়ে গেছি। ছাত্রলীগ সভাপতি শোভন ভাই আমার বিপদে পাশে দাঁড়ায়ছেন, টাকা দিছেন এবং আমি যেন আবার আমার রিক্সা চালাতে পারি, সে ব্যবস্থা করবেন।”

ঢাকা মেট্রোপলিটন পুলিশের লালবাগ জোনের ডিসি মোহাম্মদ ইব্রাহীম খান বলেন, “ছাত্রলীগ সভাপতি শোভন বিষয়টি আমাকে অবগত করেছেন। আমরা অজ্ঞানপার্টির সঙ্ঘবদ্ধ চক্রটিকে ধরতে সর্বোচ্চ চেষ্টা করছি।”

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে