* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

২১শে আগস্ট: নেতা-কর্মীরা তাদের জীবন দিয়েই শেখ হাসিনাকে বাঁচিয়েছে ২১ আগস্টের নিহতদের স্মরণে ছাত্রলীগের ফুলেল শ্রদ্ধা চকরিয়া উপজেলা ছাত্রলীগের নেতৃত্বে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে গাজীপুর জেলা ছাত্রলীগের দোয়া মাহফিল প্রেস বিজ্ঞপ্তি আপোষহীন মহানায়ক বঙ্গবন্ধু সাধারণ মানুষের হৃদয়ে অম্লান হয়ে থাকবে। জঙ্গিবাদের মূলোৎপাটনের দাবিতে ছাত্রলীগের মৌন মিছিল বাংলাদেশকে পাকিস্তান বানাতে চেয়েছিল তারেক রহমান: শোভন প্রেস বিজ্ঞপ্তি জাতির পিতার রক্তের ঋণ শোধ করতে হবে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ আখ্যা জাতীয় শোক দিবসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ “সেই কালো রাত এবং বঙ্গবন্ধু” বঙ্গবন্ধুর খুনিদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে: কাদের কক্সবাজারকে দুর্গন্ধমুক্ত রাখতে কোরবানি পশুর বর্জ্য পরিষ্কার করলো জেলা ছাত্রলীগ শোক দিবসে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি প্রাণের মানুষদের সমাধিতে গোলাপের পাপড়ি ছড়ালেন শেখ হাসিনা ১৫ ই আগষ্টের খুনি ও ২১ শে আগষ্টের গ্রেনেড হামলাকারীদের শাস্তির দাবিতে যশোর ছাত্রলীগের মানববন্ধন আজ পিতা হারানোর শোকে কাঁদবে বাঙালি

জনদূর্ভোগ নিরসনে গাজীপুর জেলা ছাত্রলীগ নেতা পারভেজ

৩১ মে, ২০১৯, ৩:২০ প্রিন্ট

গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার রাজাবাড়ী ইউনিয়নের “রাজাবাড়ী টু শ্রীপুর” সড়কের শুরুর একাংশের অবস্থা এতই খারাপ ছিলো যে সেখানে ২/১ টি করে ছোট বড় মোটর সাইকেল দূর্ঘটনা ঘটা যেন ছিলো নিত্যনৈমিত্তিক ব্যাপার। গতকাল (৩০ মে) গাজীপুর জেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, মাহমুদুল হাসান পারভেজও এক মোটর সাইকেল দূর্ঘটনার শিকার হন। পরদিন (৩১ মে) তিনি নিজে উপস্থিত থেকে, কর্মীদের নিয়ে নিজ অর্থায়নেই যতটুকু সম্ভব সংস্কার করেছেন, এতে সাময়িকভাবে কিছুটা হলেও জনদূর্ভোগ কমেছে।

এ ব্যাপারে গাজীপুর জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ-সম্পাদক, মাহমুদুল হাসান পারভেজের সাথে কথা বলতে চাইলে তিনি বলেন, “ছাত্র নেতারা সর্বদা মানুষের সেবায় নিয়োজিত থাকবে এটাই সবার কাম্য। আমরা যারা বঙ্গবন্ধুর আদর্শের ছাত্রলীগ বলে দাবি করি, আমরা যারা পিতার নিজ হাতে গড়া সংগঠনের একজন কর্মী হিসেবে গর্ববোধ করি তারা কতটুকু আদর্শিক কর্মী হতে পারি? “আদর্শ” কথাটা কয়জনই বা নিজের মধ্যে ধারন করতে পারি? বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকেরা নিশ্চয়ই মানবকল্যাণে সচেতন এবং সচেষ্ট থাকবে। কিন্তু আমরা কতটুকু কাজে লাগতে পারি নিজের এলাকার মানুষের, কতটুকুই বা দিতে পারি দেশকে? তাই আমি মনে করি আমরা যারা ছাত্ররাজনীতি করি তারা যেন অন্তত এলাকার তথা দেশের মানুষের অল্প করে হলেও কাজে লাগতে পারি তা ভাবা উচিত। শুধুমাত্র এই ভাবনার কারনেই আমরা ছাত্র নেতারা অনেক সামাজিক অসঙ্গতি দূর করতে পারবো এবং এ সকল মানব কল্যাণে নিয়োজিত হওয়া মাধ্যমেই কেবল বঙ্গবন্ধুর আদর্শের ছাত্রলীগ কর্মী হতে পারবো। বাংলাদেশ ছাত্রলীগ যে ইতিবাচক কাজ করার অঙ্গীকার করেছে, আশা করি রেজোয়ানুল হক শোভন এবং গোলাম রাব্বানী ভাইয়ের নেতৃত্বে আমরা ‘গাজীপুর জেলা ছাত্রলীগ’ এমন ইতিবাচক কাজে নিজেদের সর্বদা নিয়োজিত রাখতে পারবো। আমরা সবাই মিলে যেন ‘বাংলাদেশ ছাত্রলীগ’কে নতুন রুপে মানুষের কাছে তুলে ধরতে পারি সে চেষ্টাই আমরা করে যাবো। ইন-শা-আল্লাহ।”
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে