* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

চকরিয়া উপজেলা ছাত্রলীগের নেতৃত্বে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে গাজীপুর জেলা ছাত্রলীগের দোয়া মাহফিল প্রেস বিজ্ঞপ্তি আপোষহীন মহানায়ক বঙ্গবন্ধু সাধারণ মানুষের হৃদয়ে অম্লান হয়ে থাকবে। জঙ্গিবাদের মূলোৎপাটনের দাবিতে ছাত্রলীগের মৌন মিছিল বাংলাদেশকে পাকিস্তান বানাতে চেয়েছিল তারেক রহমান: শোভন প্রেস বিজ্ঞপ্তি জাতির পিতার রক্তের ঋণ শোধ করতে হবে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ আখ্যা জাতীয় শোক দিবসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ “সেই কালো রাত এবং বঙ্গবন্ধু” বঙ্গবন্ধুর খুনিদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে: কাদের কক্সবাজারকে দুর্গন্ধমুক্ত রাখতে কোরবানি পশুর বর্জ্য পরিষ্কার করলো জেলা ছাত্রলীগ শোক দিবসে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি প্রাণের মানুষদের সমাধিতে গোলাপের পাপড়ি ছড়ালেন শেখ হাসিনা ১৫ ই আগষ্টের খুনি ও ২১ শে আগষ্টের গ্রেনেড হামলাকারীদের শাস্তির দাবিতে যশোর ছাত্রলীগের মানববন্ধন আজ পিতা হারানোর শোকে কাঁদবে বাঙালি “সেই কালো রাত এবং বঙ্গবন্ধু” আগস্টের শোক হোক বাঙালির শক্তি আগস্টের শোক হোক বাঙালির শক্তি

ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

১৩ মে, ২০১৯, ৯:৩৪ প্রিন্ট

দুই বছর মেয়াদী কমিটির প্রায় ১১ মাস পেরিয়ে যাওয়ার পর পূর্ণাঙ্গ হয়েছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি।

সোমবার বিকাল চারটার দিকে ৩০১ সদস্য বিশিষ্ট এই কমিটি ঘোষণা করা হয়েছে। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী এই কমিটির অনুমোদন দেন।

এর আগে দুপুরে তালিকা নিয়ে গণভবনে যান সংগঠনটির কেন্দ্রীয় দুই নেতা। তারা ৩০১ সদস্য বিশিষ্ট কমিটির সদস্যদের সম্পর্কে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করেন।

গত বছরের ১১ মে ছাত্রলীগের ২৯তম সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনের পর কমিটি ঘোষণার নিয়ম থাকলেও শীর্ষ পদের নেতৃত্ব বাছাইয়ে সময় নেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলনের আড়াই মাস পর ৩১ জুলাই সংগঠনটির শীর্ষ দুই নেতার নাম প্রকাশ করা হয়।

৩০১ সদস্য বিশিষ্ট কমিটির ১নং সহসভাপতি হয়েছেন আল নাহিয়ান খান জয়। এই পদে রয়েছেন মোট ৬১ জন। ১নং সাংগঠনিক সম্পাদক হয়েছেন মামুন বিন সাত্তার। এ পদে আছেন মোট ১১ জন। ১নং যুগ্ম সম্পাদক পদে রয়েছেন লেখক ভট্টাচার্য। এ পদে রয়েছেন মোট ১১ জন।

এছাড়া প্রচার সম্পাদক পদে আছেন শফিকুল আলম রেজা। উপ-প্রচার সম্পাদক পদে রয়েছেন সাতজন। দপ্তর সম্পাদক সম্পাদক হয়েছেন আহসান হাবিব। উপ-দপ্তর সম্পাদক পদে রয়েছেন পাঁচজন। গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক হয়েছেন আবু হাসনাত সরদার হিমেল। উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক পদে আছেন চারজন।

শিক্ষা ও পাঠচক্র সম্পাদক পদে আছেন আব্দুল্লাহ আল মাসুদ লিমন। উপ-শিক্ষা ও পাঠচক্র সম্পাদক পদে রয়েছেন চারজন। সাংস্কৃতিক সম্পাদক পদ পেয়েছেন খালিদ হাসান রবিন। উপ- সাংস্কৃতিক সম্পাদক পদে আরও আছেন ছয়জন। সমাজসেবা সম্পাদক পেয়েছেন শেখ স্বাধীন শাহেদ। উপ-সমাজ সেবা সম্পাদক পদে আছেন চারজন। ক্রীড়া সম্পাদক পদ পান আল আমিন সিদ্দিক সুজন। উপ-ক্রীড়া সম্পাদক পদে আছেন তিনজন। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে আছেন মো. রাকিনুল হক চৌধুরী। উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে আছেন পাঁচজন।

পাঠাগার সম্পাদক হয়েছেন জাভেদ হোসেন। উপ-পাঠাগার সম্পাদক পদে আছেন চারজন। তথ্য ও গবেষণা সম্পাদক পল্লব কুমার বর্মন। উপ-তথ্য ও গবেষণা সম্পাদক পদে আছেন তিনজন। অর্থ সম্পাদক পদে আছেন মো. রাকিব হোসেন। উপ-অর্থ সম্পাদক পদে আছেন চারজন। আইন বিষয়ক সম্পাদক পদে আছেন ফুয়াদ হোসেন শাহাদাত। উপ-আইন বিষয়ক সম্পাদক পদে আছেন চারজন। পরিবেশ বিষয়ক সম্পাদক পদে আছেন শামীম পারভেজ। উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক পদে আছেন তিনজন।

স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক পুতুল চন্দ্র রায়। উপ-স্কুল ও ছাত্র বিষয়ক পদে আছেন তিনজন। বিজ্ঞান বিষয়ক সম্পাদক সাদুন মোস্তফা। উপ-বিজ্ঞান বিষয়ক পদে রয়েছেন চারজন। তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শাকিল আহমেদ জুয়েল বাবু। উপ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে আছেন পাঁচজন। ধর্ম বিষয়ক সম্পাদক তাজ উদ্দিন। উপ-ধর্ম পদে আছেন চারজন। গণশিক্ষা বিষয়ক সম্পাদক পদে আছেন আবদুল্লাহ হীল বারী। উপ-গণসম্পাদক বিষয়ক সম্পাদক পদে আছেন তিনজন। ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক পদে আছেন ইমরান জমাদ্দার। উপ-ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক পদে আছেন চারজন।

স্বাস্থ্য ও চিকিৎসা সেবা বিষয়ক সম্পাদক শাহরিয়ার ফেরদৌস হিমেল। উপ-স্বাস্থ্য ও চিকিৎসা সেবা বিষয়ক সম্পাদক পদে আছেন চারজন। গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক পদে আছেন শেখ শামিম তূর্য। উপ- গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক পদে আছেন চারজন। সাহিত্য বিষয়ক সম্পাদক আসিফ তালুকদার। উপ-সাহিত্য সম্পাদক পদে আছেন তিনজন। নাট্য ও বিতর্ক সম্পাদক পদে জুয়েল মোল্লা। উপ-নাট্য ও বিতর্ক সম্পাদক পদে আছেন তিনজন। বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক আসিফ ইকবাল অনিক। উপ-বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক পদে আছেন পাঁচজন।

আপ্যায়ন সম্পাদক পদে আছেন আশরাফুল ইসলাম ফাহাদ। উপ-আপ্যায়ন সম্পাদক পদে আছেন চারজন। মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক মেহেদী হাসান তাপস। উপ-মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক আছেন তিনজন। মানব সম্পাদক উন্নয়ন বিষয়ক সম্পাদক পদে আছেন নাহিদ হাসান শাহীন। উপ-মানব সম্পাদক উন্নয়ন বিষয়ক সম্পাদক পদে চারজন। ছাত্র বৃত্তি সম্পাদক আতাউল গণি কৌশিক। উপ-ছাত্র বৃত্তি সম্পাদক পদে চারজন। কৃষি শিক্ষা সম্পাদক হয়েছেন মাকসুদুর রহমান মিঠু। উপ- কৃষি শিক্ষা সম্পাদক পদে আছেন তিনজন। কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক সাদ্দাম হোসেন। উপ-কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক পদে আছেন চারজন। প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক হায়দার মো. জিতু। উপ- প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক পদে তিনজন। কর্মসংস্থান বিষয়ক সম্পাদক মো. রনি। উপ-কর্মসংস্থান বিষয়ক সম্পাদক পদে আছেন চারজন। এছাড়া, সহ-সম্পাদক পদে আছেন ৪৭ জন এবং সদস্য পদে আছেন ১২ জন।

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে