* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

প্রতিবন্ধীদের বাদ দিয়ে উন্নয়ন কল্পনা করা যায় না: ছাত্রলীগ সভাপতি বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসির এসি বাস সার্ভিস চালু কৃষকদের সঙ্গে ধান কাটলেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক কৃষকদের পাশে দাঁড়ালো বাংলাদেশ ছাত্রলীগ শান্তি ছাড়া উন্নতি সম্ভব নয়: প্রধানমন্ত্রী অনিয়মিত অভিবাসনকে আমরা কখনও উৎসাহ দেই না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী কৃষির যান্ত্রিকীকরণে ৩ হাজার কোটি টাকা ব্যয় করা হবে : কৃষিমন্ত্রী বিশ্বব্যাপী কোরআন প্রতিযোগিতায় বিজয়ীদের সংবর্ধনা জানাবে ছাত্রলীগ: গোলাম রাব্বানী ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ২০টি ফেরি ও ২২টি লঞ্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে দেশে-বিদেশে সভা-সেমিনার, কর্মশালার সিদ্ধান্ত ২ লাখ ২৭২১ কোটি টাকার এডিপি অনুমোদন মধুর ক্যান্টিনে সংগঠিত অনাকাঙ্খিত এবং অপ্রীতিকর ঘটনা তদন্তের নিমিত্তে প্রেস বিজ্ঞপ্তি বাংলাদেশ ছাত্রলীগের অন্তর্গত সকল ইউনিটের উদ্দেশ্যে প্রেস বিজ্ঞপ্তি বগুড়া-৬ আসনে আ. লীগের প্রার্থী জামান নিকিতা বঙ্গবন্ধু স্যাটেলাইটের সেবা নিচ্ছে দুটি ব্যাংক বাংলাদেশে সবাই সম্মানের সঙ্গে নিজ ধর্ম পালন করবে: প্রধানমন্ত্রী অতীতের চেয়ে স্বস্তিদায়ক হবে এবারের ঈদ যাত্রা মন্ত্রিপরিষদে পুনর্বিন্যাস করে প্রজ্ঞাপন জারি সবাই মিলে দেশটাকে সুন্দর করে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী

ঈদের সাতদিন আগে মহাসড়ক মেরামতের নির্দেশ

৯ মে, ২০১৯, ১০:১৫ প্রিন্ট

আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্নে করতে সকল শ্রেণির মহাসড়কের মেরামতের কাজ ঈদের সাতদিন আগে শেষ করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন মন্ত্রণালয়।

সড়ক-মহাসড়কে ফিটনেসবিহীন যানবাহন চলাচল বন্ধে বিআরটিএ’র মোবাইল কোর্ট কার্যকর থাকবে। বর্ষার অযুহাতে কোন এলাকায় সড়কে দুর্ভোগ সৃষ্টি হলে সংশ্লিষ্ট সড়ক বিভাগের কর্মকর্তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে সড়ক পরিবহন মন্ত্রণালয়।

ঈদে ঘরমুখো মানুষের যাত্রায় ভোগান্তি কমাতে এসব পদক্ষেপের কথা জানিয়েছে মন্ত্রণালয়। বৃহস্পতিবার সচিবালয়ে সড়ক পরিবহন মন্ত্রণালয়ে ঈদযাত্রা উপলক্ষে এক প্রস্তুতি সভা শেষে সচিব নজরুল ইসলাম এসব সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানান।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ি, ঈদের আগে সড়কে যেনো হাট-বাজার বসতে না পারে সেজন্য মাঠ পর্যায়ে চিঠি দেয়া হয়েছে। এছাড়াও টিকিট বিক্রির পর থেকেই বাস টার্মিনালগুলোতে যাত্রীদের ভোগান্তি কমাতে ভিজিলেন্স টিম রাখারও সিদ্ধান্ত নিয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে আরো সিদ্ধান্ত হয়, ঈদযাত্রায় পথে যেনো যানজট সৃষ্টি না হয় এজন্য ট্রাফিক পুলিশ সহ বিভিন্ন মন্ত্রণালয়ের সমন্বয়ে গঠিত মনিটরিং টিম থাকবে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এসময় জানান, অন্যান্য বছরের তুলনায় এ বছর সড়ক-মহাসড়ক অপেক্ষাকৃত ভাল। তাই এবার ঘরে ফেরা মানুষের যাতায়াত অধিকতর স্বস্তিদায়ক হবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি বলেন, আমি সড়ক মেরামতের কাজ দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছি। এজন্য সময়ও বেধে দেয়া হয়েছে। আমার জানামতে দেশের বেশিরভাগ সড়কের অবস্থা ভাল। ঈদের আগে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দ্বিতীয় মেঘনা সেতু যান চলাচলেন জন্য খুলে দেয়া হবে। পাশাপাশি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ফোর লেন প্রকল্পের অগ্রগতি সন্তোষজনক। আমরা চেষ্টা করবো এই মহাসড়কে যেন দুর্ভোগ কম নয়। এজন্য বিশেষ ব্যবস্থা নেয়া হচ্ছে।

তিনি বলেন, সড়ক মহাসড়ক নিয়ে কোন অভিযোগ আসলে তা সংশ্লিষ্ট কর্মকর্তার কর্তব্যে গাফিলতি হিসেবে গণ্য হবে। বর্ষার অযুহাত দেখিয়ে সড়ক মেরামত ঠিকঠাক হবে না তা আমরা মেনে নেব না। অভিযোগের প্রেক্ষিতে সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, আশাকরি ঈদযাত্রা সস্তিদায়ক হবে। সড়কে ভোগান্তি ছাড়াই মানুষ বাড়ি ফিরতে পারবেন।

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে