* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

চকরিয়া উপজেলা ছাত্রলীগের নেতৃত্বে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে গাজীপুর জেলা ছাত্রলীগের দোয়া মাহফিল প্রেস বিজ্ঞপ্তি আপোষহীন মহানায়ক বঙ্গবন্ধু সাধারণ মানুষের হৃদয়ে অম্লান হয়ে থাকবে। জঙ্গিবাদের মূলোৎপাটনের দাবিতে ছাত্রলীগের মৌন মিছিল বাংলাদেশকে পাকিস্তান বানাতে চেয়েছিল তারেক রহমান: শোভন প্রেস বিজ্ঞপ্তি জাতির পিতার রক্তের ঋণ শোধ করতে হবে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ আখ্যা জাতীয় শোক দিবসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ “সেই কালো রাত এবং বঙ্গবন্ধু” বঙ্গবন্ধুর খুনিদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে: কাদের কক্সবাজারকে দুর্গন্ধমুক্ত রাখতে কোরবানি পশুর বর্জ্য পরিষ্কার করলো জেলা ছাত্রলীগ শোক দিবসে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি প্রাণের মানুষদের সমাধিতে গোলাপের পাপড়ি ছড়ালেন শেখ হাসিনা ১৫ ই আগষ্টের খুনি ও ২১ শে আগষ্টের গ্রেনেড হামলাকারীদের শাস্তির দাবিতে যশোর ছাত্রলীগের মানববন্ধন আজ পিতা হারানোর শোকে কাঁদবে বাঙালি “সেই কালো রাত এবং বঙ্গবন্ধু” আগস্টের শোক হোক বাঙালির শক্তি আগস্টের শোক হোক বাঙালির শক্তি

ঈদের সাতদিন আগে মহাসড়ক মেরামতের নির্দেশ

৯ মে, ২০১৯, ১০:১৫ প্রিন্ট

আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্নে করতে সকল শ্রেণির মহাসড়কের মেরামতের কাজ ঈদের সাতদিন আগে শেষ করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন মন্ত্রণালয়।

সড়ক-মহাসড়কে ফিটনেসবিহীন যানবাহন চলাচল বন্ধে বিআরটিএ’র মোবাইল কোর্ট কার্যকর থাকবে। বর্ষার অযুহাতে কোন এলাকায় সড়কে দুর্ভোগ সৃষ্টি হলে সংশ্লিষ্ট সড়ক বিভাগের কর্মকর্তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে সড়ক পরিবহন মন্ত্রণালয়।

ঈদে ঘরমুখো মানুষের যাত্রায় ভোগান্তি কমাতে এসব পদক্ষেপের কথা জানিয়েছে মন্ত্রণালয়। বৃহস্পতিবার সচিবালয়ে সড়ক পরিবহন মন্ত্রণালয়ে ঈদযাত্রা উপলক্ষে এক প্রস্তুতি সভা শেষে সচিব নজরুল ইসলাম এসব সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানান।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ি, ঈদের আগে সড়কে যেনো হাট-বাজার বসতে না পারে সেজন্য মাঠ পর্যায়ে চিঠি দেয়া হয়েছে। এছাড়াও টিকিট বিক্রির পর থেকেই বাস টার্মিনালগুলোতে যাত্রীদের ভোগান্তি কমাতে ভিজিলেন্স টিম রাখারও সিদ্ধান্ত নিয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে আরো সিদ্ধান্ত হয়, ঈদযাত্রায় পথে যেনো যানজট সৃষ্টি না হয় এজন্য ট্রাফিক পুলিশ সহ বিভিন্ন মন্ত্রণালয়ের সমন্বয়ে গঠিত মনিটরিং টিম থাকবে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এসময় জানান, অন্যান্য বছরের তুলনায় এ বছর সড়ক-মহাসড়ক অপেক্ষাকৃত ভাল। তাই এবার ঘরে ফেরা মানুষের যাতায়াত অধিকতর স্বস্তিদায়ক হবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি বলেন, আমি সড়ক মেরামতের কাজ দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছি। এজন্য সময়ও বেধে দেয়া হয়েছে। আমার জানামতে দেশের বেশিরভাগ সড়কের অবস্থা ভাল। ঈদের আগে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দ্বিতীয় মেঘনা সেতু যান চলাচলেন জন্য খুলে দেয়া হবে। পাশাপাশি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ফোর লেন প্রকল্পের অগ্রগতি সন্তোষজনক। আমরা চেষ্টা করবো এই মহাসড়কে যেন দুর্ভোগ কম নয়। এজন্য বিশেষ ব্যবস্থা নেয়া হচ্ছে।

তিনি বলেন, সড়ক মহাসড়ক নিয়ে কোন অভিযোগ আসলে তা সংশ্লিষ্ট কর্মকর্তার কর্তব্যে গাফিলতি হিসেবে গণ্য হবে। বর্ষার অযুহাত দেখিয়ে সড়ক মেরামত ঠিকঠাক হবে না তা আমরা মেনে নেব না। অভিযোগের প্রেক্ষিতে সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, আশাকরি ঈদযাত্রা সস্তিদায়ক হবে। সড়কে ভোগান্তি ছাড়াই মানুষ বাড়ি ফিরতে পারবেন।

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে