* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

যেকোনো মূল্যে দলকে ঐক্যবদ্ধ রাখতে হবে : ওবায়দুল কাদের চালু হচ্ছে ‘আন্তর্জাতিক মাতৃভাষা পদক জবিতে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ‘আ’লীগের শিকড় দেশের মাটিতে প্রোথিত’ : শেখ হাসিনা আ’লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্রলীগের শ্রদ্ধা নিবেদন চোখে অপারেশন না হলে আমিও গিয়ে ধান কাটতাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোনার বাংলাদেশ গড়ার প্রতিজ্ঞা আ. লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী রেল নেটওয়ার্কে যুক্ত হবে আরও ১৫ জেলা: রেলমন্ত্রী জন্মদিন উপলক্ষে শতাধিক পথশিশুদের খাবার খাওয়ালেন ছাত্রলীগ নেতা রোহিঙ্গা পুনর্বাসনে আন্তর্জাতিক সম্প্রদায়কে সহায়তার আহ্বান প্রধানমন্ত্রীর আইপি ক্যামেরার আওতায় আসছে সিলেট চলতি বছর যমুনার ওপর রেল সেতু বাংলাদেশ এশিয়া প্যাসিফিক অঞ্চলের ৪৫ দেশের মধ্যে দ্রুত প্রবৃদ্ধি অর্জন করেছে সব নাগরিককে পেনশন দেয়ার উদ্যোগ ২০২০ সাল থেকে চতুর্থ শিল্প বিপ্লবের প্রস্তুতি নেবে বাংলাদেশ আগামী বছরেই শতভাগ মানুষের ঘরে বিদ্যুৎ বাংলাদেশি শান্তিরক্ষীদের ভূয়সী প্রশংসা জাতিসংঘে ভবিষ্যৎ প্রজন্মের জন্য শতবর্ষব্যাপী ডেল্টা প্ল্যান নিয়ে কাজ চলছে : প্রধানমন্ত্রী

আগে ঝাপসা দেখতে পেতাম, এখন চোখ ভালো হয়েছে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

১১ মে, ২০১৯, ৭:৫৮ প্রিন্ট

যুক্তরাজ্যের লন্ডনে ১০ দিনের সফরে চোখের চিকিৎসা শেষে দেশে ফিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, আগে ঝাপসা দেখতে পেতাম, এখন চোখ ভালো হয়েছে। ইনশাল্লাহ, এখন অনেক ভালো দেখতে পাচ্ছি। পাশাপাশি ঘূর্ণিঝড় ফণীতে বড় ধরনের ক্ষয়-ক্ষতির হাত থেকে রক্ষা পাওয়ায় শুকরিয়া আদায় করেন তিনি।

শনিবার (১১ মে) সকালে ১০ দিনের লন্ডন সফর শেষে দেশে ফিরলে গণভবনে স্বাগত জানাতে উপস্থিত নেতাদের সামনে তিনি এই অভিব্যক্তি প্রকাশ করেন। উপস্থিত একাধিক এ তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার সকাল ৯টা ৫৫ মিনিটের দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট (বিজি ২০২) প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে লন্ডনে থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান মন্ত্রিপরিষদ সদস্য ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এরপর প্রধানমন্ত্রী গণভবনে পৌঁছালে উপস্থিত নেতারা তাকে স্বাগত জানান এবং চোখের চিকিৎসাসহ কুশলাদি জানতে চান। এসময় প্রধানমন্ত্রী উপস্থিত নেতাদের বলেন, ‘চোখ এখন ভালো হয়েছে। আগে ঝাপসা দেখতে পেতাম। ইনশাল্লাহ, এখন অনেক ভালো দেখতে পাচ্ছি।’

গত বৃহস্পতিবার বাংলাদেশ আওয়ামী লীগের যুক্তরাজ্য শাখা ও দলের সহযোগী সংগঠনগুলোর আয়োজনে লন্ডনের তাজ হোটেলে এক মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী জানান, দেশের ডাক্তাররা মনস্তাত্ত্বিক কারণে ঝুঁকি নিতে রাজি না হওয়ায় ইচ্ছা থাকা সত্ত্বেও দেশে চোখের অস্ত্রোপচার করতে পারেননি। এর আগে ১৯ এপ্রিল সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ রোগীদের মতো ১০ টাকায় টিকিট কেটে শের-ই বাংলা নগরের জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসা নেন। এছাড়া ২০১৫ সালের জুন মাসে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে ছয় দিনের ব্যক্তিগত সফরে চোখের চিকিৎসা করান প্রধানমন্ত্রী।

শুক্রবার লন্ডনের স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন প্রধানমন্ত্রী। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম। এর আগে গত ১ মে দশ দিনের সরকারি সফরে যুক্তরাজ্যের লন্ডনে যান আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৯ মে, বৃস্পতিবার তিনি লন্ডনে তাজ হোটেলে বাংলাদেশ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোর যুক্তরাজ্য শাখা আয়োজিত এক মতবিনিময় সভায় বক্তব্য রাখেন। আজ দশ দিনের সরকারি সফর শেষে দেশে ফিরেন প্রধানমন্ত্রী। লন্ডনের একটি হাসপাতালে এই সফরে চোখের চিকিৎসা নেন তিনি।

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে