* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

যেকোনো মূল্যে দলকে ঐক্যবদ্ধ রাখতে হবে : ওবায়দুল কাদের চালু হচ্ছে ‘আন্তর্জাতিক মাতৃভাষা পদক জবিতে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ‘আ’লীগের শিকড় দেশের মাটিতে প্রোথিত’ : শেখ হাসিনা আ’লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্রলীগের শ্রদ্ধা নিবেদন চোখে অপারেশন না হলে আমিও গিয়ে ধান কাটতাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোনার বাংলাদেশ গড়ার প্রতিজ্ঞা আ. লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী রেল নেটওয়ার্কে যুক্ত হবে আরও ১৫ জেলা: রেলমন্ত্রী জন্মদিন উপলক্ষে শতাধিক পথশিশুদের খাবার খাওয়ালেন ছাত্রলীগ নেতা রোহিঙ্গা পুনর্বাসনে আন্তর্জাতিক সম্প্রদায়কে সহায়তার আহ্বান প্রধানমন্ত্রীর আইপি ক্যামেরার আওতায় আসছে সিলেট চলতি বছর যমুনার ওপর রেল সেতু বাংলাদেশ এশিয়া প্যাসিফিক অঞ্চলের ৪৫ দেশের মধ্যে দ্রুত প্রবৃদ্ধি অর্জন করেছে সব নাগরিককে পেনশন দেয়ার উদ্যোগ ২০২০ সাল থেকে চতুর্থ শিল্প বিপ্লবের প্রস্তুতি নেবে বাংলাদেশ আগামী বছরেই শতভাগ মানুষের ঘরে বিদ্যুৎ বাংলাদেশি শান্তিরক্ষীদের ভূয়সী প্রশংসা জাতিসংঘে ভবিষ্যৎ প্রজন্মের জন্য শতবর্ষব্যাপী ডেল্টা প্ল্যান নিয়ে কাজ চলছে : প্রধানমন্ত্রী

শেখ পরিবারের দুই সদস্যের ইন্তেকালে বাংলাদেশ ছাত্রলীগের শোকবার্তা

২৫ এপ্রিল, ২০১৯, ১০:৫৪ প্রিন্ট

গত ২১শে এপ্রিল রবিবার শ্রীলঙ্কার রাজধানী কলোম্বোসহ তিনটি শহরে ইস্টার সানডের প্রার্থনা চলাকালীন সময়ে তিনটি গির্জা ও কয়েকটি হোটেলে সন্ত্রাসী হামলা হয়। উক্ত হামলায় বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি- এর নাতি জায়ান চৌধুরী অকাল মৃত্যুবরন করেন। এই শোকাবহ ঘটনার মাত্র দুইদিন পর গত ২৪শে এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ফুপু হামিদা খাতুন রানু ঢাকার লালমাটিয়ায় মৃত্যুবরন করেন।

ক্ষণিক সময়ের ব্যবধানে শেখ পরিবারের দুই সদস্যের ইন্তেকালের ঘটনায় বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ শোক প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এক বিবৃতিতে শোক প্রকাশ করেন।

একই সাথে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে বাংলাদেশ ছাত্রলীগ আগামীকাল শুক্রবার বাদ জুম্মা ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করবে এবং সেই সাথে সকল জেলা ও উপজেলা ইউনিটসমূহকেও নিহতদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ আয়োজনের নির্দেশ প্রদান করে বিবৃতিতে উল্লেখ করে।

শোকবার্তা

বিজ্ঞপ্তিতে বলা হয়, দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে গত ২১শে এপ্রিল রবিবার শ্রীলঙ্কার রাজধানী কলোম্বোসহ তিনটি শহরে ইস্টার সানডের প্রার্থনা চলাকালীন সময়ে তিনটি গির্জা ও কয়েকটি হোটেলে সন্ত্রাসী হামলা হয়। সর্বশেষ তথ্যমতে। এই হামলায় ৩৫৯জন নিহত হয়েছেন এবং পাঁচ শতাধিক মানুষ আহত হয়েছেন। বাংলাদেশ ছাত্রলীগ এহেন নৃশংস সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জ্ঞাপন করছে।

বিশেষভাবে উল্লেখ্য, উক্ত হামলায় বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি- এর নাতি জায়ান চৌধুরী অকাল মৃত্যুবরন করে (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বাংলাদেশ ছাত্রলীগ পরিবার জায়ানের এই অকাল প্রয়াণে গভীরভাবে শোকাহত।

এই শোকাবহ ঘটনার মাত্র দুইদিন পর গত ২৪শে এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ফুপু হামিদা খাতুন রানু ঢাকার লালমাটিয়ায় মৃত্যুবরন করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। এই ঘটনায়ও বাংলাদেশ ছাত্রলীগ পরিবার গভীরভাবে শোকাহত।

ক্ষণিক সময়ের ব্যবধানে শেখ পরিবারের দুই সদস্যের ইন্তেকালের ঘটনা বাংলাদেশ ছাত্রলীগ এর প্রতিটি নেতাকর্মীর হৃদয়ে দাগ কেটেছে।

নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে বাংলাদেশ ছাত্রলীগ আগামীকাল শুক্রবার বাদ জুম্মা ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করবে এবং সেই সাথে সকল জেলা ও উপজেলা ইউনিটসমূহকেও নিহতদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ আয়োজনের নির্দেশ প্রদান করা হলো।

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে