* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

২১শে আগস্ট: নেতা-কর্মীরা তাদের জীবন দিয়েই শেখ হাসিনাকে বাঁচিয়েছে ২১ আগস্টের নিহতদের স্মরণে ছাত্রলীগের ফুলেল শ্রদ্ধা চকরিয়া উপজেলা ছাত্রলীগের নেতৃত্বে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে গাজীপুর জেলা ছাত্রলীগের দোয়া মাহফিল প্রেস বিজ্ঞপ্তি আপোষহীন মহানায়ক বঙ্গবন্ধু সাধারণ মানুষের হৃদয়ে অম্লান হয়ে থাকবে। জঙ্গিবাদের মূলোৎপাটনের দাবিতে ছাত্রলীগের মৌন মিছিল বাংলাদেশকে পাকিস্তান বানাতে চেয়েছিল তারেক রহমান: শোভন প্রেস বিজ্ঞপ্তি জাতির পিতার রক্তের ঋণ শোধ করতে হবে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ আখ্যা জাতীয় শোক দিবসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ “সেই কালো রাত এবং বঙ্গবন্ধু” বঙ্গবন্ধুর খুনিদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে: কাদের কক্সবাজারকে দুর্গন্ধমুক্ত রাখতে কোরবানি পশুর বর্জ্য পরিষ্কার করলো জেলা ছাত্রলীগ শোক দিবসে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি প্রাণের মানুষদের সমাধিতে গোলাপের পাপড়ি ছড়ালেন শেখ হাসিনা ১৫ ই আগষ্টের খুনি ও ২১ শে আগষ্টের গ্রেনেড হামলাকারীদের শাস্তির দাবিতে যশোর ছাত্রলীগের মানববন্ধন আজ পিতা হারানোর শোকে কাঁদবে বাঙালি

যিনি নৌকার বিরোধিতা করেছেন তিনি আর কখনও নৌকা পাবেন না: প্রধানমন্ত্রী

৬ এপ্রিল, ২০১৯, ৩:৪৩ প্রিন্ট

উপজেলা নির্বাচনে দলীয় প্রার্থীদের বিরুদ্ধে অবস্থান নেওয়া মন্ত্রী, এমপি ও পদস্থ নেতাদের কারণ দর্শানোর নোটিশ দেবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। পাশাপাশি দলকে চাঙ্গা করতে মাসব্যাপী সাংগঠনিক সফর করবে দলটি। উপজেলায় বিরোধিতাকারীদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যাদের নৌকার প্রার্থী পছন্দ হয়নি এবং যারা বিরোধিতা করেছেন তারা নিজেরা আর ভবিষ্যতে নৌকার প্রার্থী হতে পারবেন না।

দলটির শুক্রবারের (৫ মার্চ) কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ সিদ্ধান্ত গৃহীত হয়। শেখ হাসিনার সভাপতিত্বে তার সরকারি বাসভবন গণভবনে এদিন রাতে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক সূত্র জানায়, পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী বিভাগীয় সাংগঠনিক সম্পাদকরা স্ব স্ব বিভাগের কোন উপজেলায় কোন মন্ত্রী, এমপি ও পদস্থ নেতা দল মনোনীত প্রার্থীদের বিরোধিতা করেছেন, সে প্রতিবেদন তুলে ধরেন। প্রতিবেদন পাওয়ার পর দলের সভাপতি বিরোধিতাকারীদের ওপর ক্ষোভ প্রকাশ করেন। শেখ হাসিনা বলেন, ‘যিনি নৌকার বিরোধিতা করেছেন, তিনি আর কখনও নৌকা পাবেন না। বৈঠকে সর্বসম্মতভাবে এসব ব্যক্তিদের প্রাথমিক শাস্তিস্বরুপ কারণ দর্শানোর নোটিশ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।’

এছাড়া আজকের বৈঠকে দলের আগামী সম্মেলন চলতি কমিটির মেয়াদ শেষে অক্টোবরে যথাসময়ে সম্পণ্নের সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়। এ সিদ্ধান্ত বাস্তবায়নে দলের জেলা ও উপজেলা পর্যায়ে সম্মেলনের সার্বিক বিষয় জানতে চাওয়া হয় বৈঠকে। তখন বিভাগীয় যুগ্ম ও সাংগঠনিক সম্পাদকরা এ সংক্রান্ত বিস্তারিত প্রতিবেদন দেওয়ার জন্য সাত দিন সময় চেয়ে নেন। তবে, আলোচনায় তাৎক্ষণিকভাবে যেসব জেলা-উপজেলায় সম্মেলন না হওয়ার তথ্য উঠে আসে, সেসব স্থানে দ্রুত সম্মেলন সম্পণ্নের নির্দেশ দেওয়া হয়। এছাড়া দলের তৃণমূলের সার্বিক অবস্থা জানতে কেন্দ্রীয় নেতাদের মাসব্যাপী সারাদেশ সফরের সিদ্ধান্ত হয়।

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে