* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

ধানের ন্যায্য মূল্যের দাবিতে নেত্রকোণা জেলা ছাত্রলীগের স্মারকলিপি প্রদান বাংলাদেশ ছাত্রলীগের অন্তর্গত সকল ইউনিটের উদ্দেশ্যে প্রেস বিজ্ঞপ্তি ধানের ন্যায্য মূল্যের দাবিতে চকরিয়া উপজেলা ছাত্রলীগের স্মারকলিপি প্রদান ধানের ন্যায্য মূল্যের দাবিতে গাজীপুর জেলা ছাত্রলীগের স্মারকলিপি প্রদান কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল মমেক ছাত্রলীগ ঈদযাত্রায় স্বস্তি দিতে বিআরটিসির ১১৪২টি বাস : ওবায়দুল কাদের এক দশকে দুর্নীতির বেড়াজাল ঠেলে সমৃদ্ধি ও অগ্রগতিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ শপথ নিলেন ময়মনসিংহের মেয়র ও কাউন্সিলররা দ্বীন মোহাম্মদ হাসপাতালে চোখের ফলোআপ করালেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ছাত্রলীগের নতুন কমিটির শ্রদ্ধা সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনার দাবিতে কুবি ছাত্রলীগের স্মারকলিপি ফরিদপুরে কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ অাজ জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবে কেন্দ্রীয় ছাত্রলীগ ধানের ন্যায্য মূল্যের দাবিতে পটুয়াখালী জেলা ছাত্রলীগের স্মারকলিপি প্রদান এতিম শিশুদের মাঝে চকরিয়া উপজেলা ছাত্রলীগের ইফতার বিতরণ সরকারি মূল্যে ধান কিনতে চট্টগ্রাম জেলা প্রশাসককে দক্ষিণ জেলা ছাত্রলীগের স্মারকলিপি গাজীপুরে দুই কৃষকের ধান কেটে পৌঁছে দিলো ছাত্রলীগ নেতা ইমরান ধান কাটা ও মাড়াই কাজে কৃষকের পাশে পলাশবাড়ি উপজেলা ছাত্রলীগ মানিকগঞ্জে ধান কাটা ও মাড়াই কাজে কৃষকের পাশে ছাত্রলীগ কৃষকের কাছ থেকে সরাসরি ধান কেনার দাবিতে ছাতক ছাত্রলীগের স্মারকলিপি

ওআইসির পাঁচটি দেশ নিয়ে নতুন জোট গড়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর

২২ এপ্রিল, ২০১৯, ৭:৪৮ প্রিন্ট

অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি) সদস্যভুক্ত দেশগুলোর মধ্যে দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার পাঁচটি দেশের মধ্যে একটি অর্থনৈতিক জোট গড়ার প্রস্তাব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশগুলো হলো বাংলাদেশ, মালদ্বীপ, মালয়েশিয়া, ব্রুনাই ও ইন্দোনেশিয়া।

সোমবার (২২ এপ্রিল) ব্রুনাইয়ে দেশটির সুলতান হাসানাল বলকিয়ার-এর সঙ্গে বৈঠকে এ প্রস্তাব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্রুনাইয়ের সুলতান হাসানাল বলকিয়ার সরকারি বাসভবন ইস্তানা নুরুল ইমানের চেরাদি লায়লা কেনচানায় দ্বিপক্ষীয় এ বৈঠক অনুষ্ঠিত হয়।

পরে পররাষ্ট্র সচিব শহীদুল হক সাংবাদিকদের বৈঠকের আলোচনা ও ফলাফল জানান। এ সময় প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম ও স্পিচ রাইটার নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

পররাষ্ট্র সচিব সাংবাদিকদের বলেন, এ বৈঠকে প্রধানমন্ত্রীর ওই প্রস্তাবের পাশাপাশি রোহিঙ্গা প্রত্যাবর্তনসহ দুই দেশের পারস্পরিক সম্পর্ক, ব্যবসা বাণিজ্য বাড়ানোসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

এদিন সকাল ১১টায় ব্রুনাইয়ের সুলতান হাসানাল বলকিয়ার সরকারি বাসভবন ইস্তানা নুরুল ইমানে যান শেখ হাসিনা। দেশটির রাষ্ট্রীয় প্রথা ভেঙে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্মান জানাতে প্রাসাদের করিডোরে এসে তাকে স্বাগত জানান সুলতান হাসানাল বলকিয়া এবং ক্রাউন প্রিন্স (যুবরাজ) আল-মুহতাদি বিল্লাহ বলকিয়া।

ইস্তানা নুরুল ইমান প্রাসাদের চেরাদি লায়লা কেনচানায় সুলতান বলকিয়া ও রাজপরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাতে মিলিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে