* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

চকরিয়া উপজেলা ছাত্রলীগের নেতৃত্বে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে গাজীপুর জেলা ছাত্রলীগের দোয়া মাহফিল প্রেস বিজ্ঞপ্তি আপোষহীন মহানায়ক বঙ্গবন্ধু সাধারণ মানুষের হৃদয়ে অম্লান হয়ে থাকবে। জঙ্গিবাদের মূলোৎপাটনের দাবিতে ছাত্রলীগের মৌন মিছিল বাংলাদেশকে পাকিস্তান বানাতে চেয়েছিল তারেক রহমান: শোভন প্রেস বিজ্ঞপ্তি জাতির পিতার রক্তের ঋণ শোধ করতে হবে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ আখ্যা জাতীয় শোক দিবসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ “সেই কালো রাত এবং বঙ্গবন্ধু” বঙ্গবন্ধুর খুনিদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে: কাদের কক্সবাজারকে দুর্গন্ধমুক্ত রাখতে কোরবানি পশুর বর্জ্য পরিষ্কার করলো জেলা ছাত্রলীগ শোক দিবসে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি প্রাণের মানুষদের সমাধিতে গোলাপের পাপড়ি ছড়ালেন শেখ হাসিনা ১৫ ই আগষ্টের খুনি ও ২১ শে আগষ্টের গ্রেনেড হামলাকারীদের শাস্তির দাবিতে যশোর ছাত্রলীগের মানববন্ধন আজ পিতা হারানোর শোকে কাঁদবে বাঙালি “সেই কালো রাত এবং বঙ্গবন্ধু” আগস্টের শোক হোক বাঙালির শক্তি আগস্টের শোক হোক বাঙালির শক্তি

নেতাকর্মীদের উদ্দেশে ছাত্রলীগ সম্পাদকের ফেসবুক স্ট্যাটাস

২৮ মার্চ, ২০১৯, ১২:২৬ প্রিন্ট

জানি বহুদিনের অভ্যাস, পরিবর্তন করতে সময় লাগবে, কষ্ট হবে। তবুও সময়ের প্রয়োজনেএই পরিবর্তনগুলো আবশ্যক, নাহলে নেতৃত্বের দৌড়ে পিছিয়ে যাবে নিশ্চিত… তোমরা যারা বিভিন্ন ইউনিটের নেতৃত্ব প্রত্যাশী, তোমাদের সংশ্লিষ্ট ইউনিটে সাংগঠনিক অবস্থান, কর্মী ও সাধারণ শিক্ষার্থীদের কাছে জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতা, এবং অন্যান্য মানবিক গুণাবলী বিবেচনায় নিয়ে পদ দেয়া হবে।

অনুসারী আমার পিছনে কে কতদিন ঘুরলা, আমার হল বা বাসার নিচে কত ঘন্টা দাঁড়িয়ে থাকলা, কত বড় লম্বা লাইন দিয়ে আমাকে সালাম দিলা, বাইক নিয়ে আমাকে কত মাইল প্রটোকল দিলে সেটা একদমই বিবেচ্য হবে না! বরং, এটা আমি সত্যি অপছন্দ করি, খুব বিরক্ত হই… একদিন আমি তোমার জায়গায় ছিলাম, আজ সময়ের ব্যবধানে আমি এখানে, কাল তোমাদের মধ্যেই কেউ আমার স্থানে আসবে। সুতরাং ‘তোমার’ আর ‘আমার’ মাঝে পার্থক্য সামান্যই, সংগঠনের বড় ভাই হিসেবে প্রাপ্য সম্মানটুকু দিলেই চলবে, দৃষ্টিকটু ভাবে লাইন দিয়ে সালাম দেয়া, পিছন পিছন দৌড়ঝাঁপ করা মোটেও কাম্য নয়।

তোমরা যারা নেতা হতে চাও, পর্যাপ্ত পরিমানে আত্মমর্যাদাবোধ ও ব্যাক্তিত্ববোধ তোমাদের থাকা উচিত বলে আমি মনে করি, অন্তত আমার অনুসারীদের মাঝে আমি সেই ব্যক্তিত্বের প্রতিফলন দেখতে চাই। ফের বলছি, আমার মন জয় করতে হলে ইতিবাচক কাজ, সাংগঠনিক অবস্থান ও তোমার গ্রহণযোগ্যতার প্রমাণ দিয়ে করতে হবে, আমি না চিনলেও সমস্যা নাই… এমন কাজ করো যেন তোমার নামটা এমনিতেই কানে এসে বাজে। আকাশে চাঁদ উঠলে সবাই দেখে… বৃক্ষ তোমার নাম কি, ফলে পরিচয়!

আমি মিন ইট!!

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে