* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

প্রতিবন্ধীদের বাদ দিয়ে উন্নয়ন কল্পনা করা যায় না: ছাত্রলীগ সভাপতি বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসির এসি বাস সার্ভিস চালু কৃষকদের সঙ্গে ধান কাটলেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক কৃষকদের পাশে দাঁড়ালো বাংলাদেশ ছাত্রলীগ শান্তি ছাড়া উন্নতি সম্ভব নয়: প্রধানমন্ত্রী অনিয়মিত অভিবাসনকে আমরা কখনও উৎসাহ দেই না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী কৃষির যান্ত্রিকীকরণে ৩ হাজার কোটি টাকা ব্যয় করা হবে : কৃষিমন্ত্রী বিশ্বব্যাপী কোরআন প্রতিযোগিতায় বিজয়ীদের সংবর্ধনা জানাবে ছাত্রলীগ: গোলাম রাব্বানী ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ২০টি ফেরি ও ২২টি লঞ্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে দেশে-বিদেশে সভা-সেমিনার, কর্মশালার সিদ্ধান্ত ২ লাখ ২৭২১ কোটি টাকার এডিপি অনুমোদন মধুর ক্যান্টিনে সংগঠিত অনাকাঙ্খিত এবং অপ্রীতিকর ঘটনা তদন্তের নিমিত্তে প্রেস বিজ্ঞপ্তি বাংলাদেশ ছাত্রলীগের অন্তর্গত সকল ইউনিটের উদ্দেশ্যে প্রেস বিজ্ঞপ্তি বগুড়া-৬ আসনে আ. লীগের প্রার্থী জামান নিকিতা বঙ্গবন্ধু স্যাটেলাইটের সেবা নিচ্ছে দুটি ব্যাংক বাংলাদেশে সবাই সম্মানের সঙ্গে নিজ ধর্ম পালন করবে: প্রধানমন্ত্রী অতীতের চেয়ে স্বস্তিদায়ক হবে এবারের ঈদ যাত্রা মন্ত্রিপরিষদে পুনর্বিন্যাস করে প্রজ্ঞাপন জারি সবাই মিলে দেশটাকে সুন্দর করে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী

নির্মিত হচ্ছে নৌকা আকৃতির নতুন স্টেডিয়াম

৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:০২ প্রিন্ট

রাজধানীর পূর্বাচলে নৌকার আদলে নতুন একটি ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা করা হয়েছে। অত্যাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ  স্টেডিয়ামটির নির্মাণকাজ আগামী তিন বছরের মধ্যেই সম্পন্ন করা হবে। বোর্ড মিটিং শেষে শনিবার এমন তথ্য জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।    

জানা গেছে, অত্যাধুনিক স্টেডিয়ামটি নির্মাণের জন্য ইতিমধ্যে ১০ লাখ টাকায় ৩৭.৪৯ একর জমিও বরাদ্দ পেয়ে গেছে বিসিবি। দেশবাসী ও ক্রীড়ামোদীদের আগ্রহের শেষ নেই ক্রিকেট নিয়ে। সবার প্রিয় এই খেলা নিয়ে দর্শকদের আগ্রহের কথা চিন্তা করেই পূর্বাচলে তৈরি হবে নতুন এই ক্রিকেট স্টেডিয়াম।

বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, ক্রিকেট বোর্ডের নিজ খরচে তৈরি হবে এই স্টেডিয়ামটি। ‘আমরা ৩৭.৪৯ একর জমি পেয়ে গেছি। শিগগিরই আন্তর্জাতিক দরপত্রের মাধ্যমে নকশা ও পরামর্শের কাজ সম্পন্ন করা হবে। এরপর নির্মাণের কাজে হাত দেওয়া হবে। আশা করছি, ৫০ হাজার দর্শক ধারণক্ষমতার খুব দৃষ্টিনন্দন একটি স্টেডিয়াম হবে এটি। আগামী তিন বছরের মধ্যেই আমরা নির্মাণ শেষ করতে চাই।’ 

বিসিবি সভাপতি আরো জানিয়েছেন, স্টেডিয়ামটির সাথে আধুনিক সব সুযোগ-সুবিধা সংযুক্ত থাকবে। ক্রিকেট একাডেমি, ইনডোর সুবিধা, জিমনেশিয়াম, সুইমিং পুলসহ অন্যান্য আনুষঙ্গিক সুবিধাদি নিশ্চিত করা হবে। স্টেডিয়ামের পাশেই একটা পাঁচতারকা মানের হোটেল করার পরিকল্পনাও রয়েছে। ‘হোটেল আমরা নিজেরা নির্মাণ না করলেও বিসিবির তত্ত্বাবধানেই রাখা হবে সেটি। তবে নির্ধারিত সময়ে মূল স্টেডিয়ামের কাজটা আগে শেষ করার ভাবনাই প্রাধান্য পাচ্ছে’ জানিয়েছেন বোর্ড সভাপতি।

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে