* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

প্রতিবন্ধীদের বাদ দিয়ে উন্নয়ন কল্পনা করা যায় না: ছাত্রলীগ সভাপতি বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসির এসি বাস সার্ভিস চালু কৃষকদের সঙ্গে ধান কাটলেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক কৃষকদের পাশে দাঁড়ালো বাংলাদেশ ছাত্রলীগ শান্তি ছাড়া উন্নতি সম্ভব নয়: প্রধানমন্ত্রী অনিয়মিত অভিবাসনকে আমরা কখনও উৎসাহ দেই না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী কৃষির যান্ত্রিকীকরণে ৩ হাজার কোটি টাকা ব্যয় করা হবে : কৃষিমন্ত্রী বিশ্বব্যাপী কোরআন প্রতিযোগিতায় বিজয়ীদের সংবর্ধনা জানাবে ছাত্রলীগ: গোলাম রাব্বানী ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ২০টি ফেরি ও ২২টি লঞ্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে দেশে-বিদেশে সভা-সেমিনার, কর্মশালার সিদ্ধান্ত ২ লাখ ২৭২১ কোটি টাকার এডিপি অনুমোদন মধুর ক্যান্টিনে সংগঠিত অনাকাঙ্খিত এবং অপ্রীতিকর ঘটনা তদন্তের নিমিত্তে প্রেস বিজ্ঞপ্তি বাংলাদেশ ছাত্রলীগের অন্তর্গত সকল ইউনিটের উদ্দেশ্যে প্রেস বিজ্ঞপ্তি বগুড়া-৬ আসনে আ. লীগের প্রার্থী জামান নিকিতা বঙ্গবন্ধু স্যাটেলাইটের সেবা নিচ্ছে দুটি ব্যাংক বাংলাদেশে সবাই সম্মানের সঙ্গে নিজ ধর্ম পালন করবে: প্রধানমন্ত্রী অতীতের চেয়ে স্বস্তিদায়ক হবে এবারের ঈদ যাত্রা মন্ত্রিপরিষদে পুনর্বিন্যাস করে প্রজ্ঞাপন জারি সবাই মিলে দেশটাকে সুন্দর করে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো ‘মাতৃভাষা সাইকেল র‌্যালি’

১৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:২২ প্রিন্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে ‘মাতৃভাষা  সাইকেল র‌্যালি’ । শনিবার (১৬ ফেব্রুয়ারি) বিকালে টিএসসিভিত্তিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর উদ্যোগে আয়োজিত ‘ভালবাসার মাতৃভাষা’ অনুষ্ঠানের উদ্বোধনী সাইকেল র‍্যালির আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় সাইক্লিং ক্লাব।ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী প্রধান অতিথি হিসেবে এই র‌্যালি উদ্বোধন করেন

উদ্বোধনকালে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে গোলাম রাব্বানী বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাইকেল লেন বাস্তবায়ন করতে হবে। এই বিষয়ে সাইক্লিং ক্লাবের দাবির পক্ষে একাত্বতা প্রকাশ করে প্রশাসনের সঙ্গে আলোচনা করা হবে।’এসময় উপস্থিত ছিলেন টিএসসির সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে বর্ণাঢ্য সাইকেল র‍্যালির মধ্য দিয়ে মাতৃভাষার প্রতি ভালবাসা প্রদর্শন করা হয়। র‍্যালিটি স্বোপার্জিত স্বাধীনতা থেকে শহীদ মিনার ও ফুলার রোড হয়ে রাজু ভাস্কর্যের পাদদেশে এসে শেষ হয়। বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিজে সাইকেল চালিয়ে র‍্যালিতে অংশগ্রহণকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনুপ্রেরণা দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় সাইক্লিং ক্লাব ২০১১ সালে প্রতিষ্ঠার পর থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাইক্লিংয়ে উদ্বুদ্ধ করণসহ নানান সামাজিক কর্মকান্ডে সম্পৃক্ত।

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে