* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান ছাত্রলীগ সভাপতি শোভনের গাইবান্ধায় বন্যার্তদের মাঝে ছাত্রলীগের ত্রাণ বিতরণ ছাত্রলীগের উদ্যোগে মধুর ক্যান্টিনে বিনামূল্যে স্যালাইন বিতরণ শুরু চকরিয়ায় বন্যার্তদের মাঝে ছাত্রলীগের ত্রাণ বিতরণ ট্রাম্পের কাছে প্রিয়া সাহা ভয়ঙ্কর মিথ্যা অভিযোগ করেছেন: জয় লন্ডনে আয়োজিত বাংলাদেশি রাষ্ট্রদূতদের সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণে আওয়ামী লীগের ছয় টিম আমরা সেই ছাত্রলীগ চাই, যেন বাবা-মা তার সন্তানকে নিয়ে গর্ব করে: গোলাম রাব্বানী সম্মেলনে জরুরী চিকিৎসা সেবা প্রদানে ‘মেডিকেল টিম’ রাখার নির্দেশ কেন্দ্রীয় ছাত্রলীগের জবি ছাত্রলীগ কর্মী ওয়াসিরের অকাল মৃত্যুতে ছাত্রলীগ পরিবার গভীর শোকাহত প্রিয়া সাহার অভিযোগের তথ্য ভিত্তিহীন জানালেন মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার শুভ সূচনা করলো হাজী মুহম্মদ মুহসীন হল শিল্পকর্ম প্রদর্শনী-২০১৯ বাংলাদেশের বাঁকে বাঁকে ছাত্রলীগ অবদান রেখেছে : শোভন পঞ্চগড় জেলা শাখার সম্মেলন ঠাকুরগাঁও জেলা শাখার সম্মেলন বাংলাদেশ ছাত্রলীগ, ঝিনাইদহ জেলা শাখার পূর্নাঙ্গ কমিটির সবাইকে অভিনন্দন।। প্রেস বিজ্ঞপ্তি অপারেশন হতে যাচ্ছে মুহসিন হলের প্রিয় রহিম মামার বাঁশিতে ফু দিয়ে বেনাপোল ও বনলতা এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো ‘মাতৃভাষা সাইকেল র‌্যালি’

১৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:২২ প্রিন্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে ‘মাতৃভাষা  সাইকেল র‌্যালি’ । শনিবার (১৬ ফেব্রুয়ারি) বিকালে টিএসসিভিত্তিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর উদ্যোগে আয়োজিত ‘ভালবাসার মাতৃভাষা’ অনুষ্ঠানের উদ্বোধনী সাইকেল র‍্যালির আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় সাইক্লিং ক্লাব।ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী প্রধান অতিথি হিসেবে এই র‌্যালি উদ্বোধন করেন

উদ্বোধনকালে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে গোলাম রাব্বানী বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাইকেল লেন বাস্তবায়ন করতে হবে। এই বিষয়ে সাইক্লিং ক্লাবের দাবির পক্ষে একাত্বতা প্রকাশ করে প্রশাসনের সঙ্গে আলোচনা করা হবে।’এসময় উপস্থিত ছিলেন টিএসসির সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে বর্ণাঢ্য সাইকেল র‍্যালির মধ্য দিয়ে মাতৃভাষার প্রতি ভালবাসা প্রদর্শন করা হয়। র‍্যালিটি স্বোপার্জিত স্বাধীনতা থেকে শহীদ মিনার ও ফুলার রোড হয়ে রাজু ভাস্কর্যের পাদদেশে এসে শেষ হয়। বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিজে সাইকেল চালিয়ে র‍্যালিতে অংশগ্রহণকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনুপ্রেরণা দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় সাইক্লিং ক্লাব ২০১১ সালে প্রতিষ্ঠার পর থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাইক্লিংয়ে উদ্বুদ্ধ করণসহ নানান সামাজিক কর্মকান্ডে সম্পৃক্ত।

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে