* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

প্রতিবন্ধীদের বাদ দিয়ে উন্নয়ন কল্পনা করা যায় না: ছাত্রলীগ সভাপতি বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসির এসি বাস সার্ভিস চালু কৃষকদের সঙ্গে ধান কাটলেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক কৃষকদের পাশে দাঁড়ালো বাংলাদেশ ছাত্রলীগ শান্তি ছাড়া উন্নতি সম্ভব নয়: প্রধানমন্ত্রী অনিয়মিত অভিবাসনকে আমরা কখনও উৎসাহ দেই না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী কৃষির যান্ত্রিকীকরণে ৩ হাজার কোটি টাকা ব্যয় করা হবে : কৃষিমন্ত্রী বিশ্বব্যাপী কোরআন প্রতিযোগিতায় বিজয়ীদের সংবর্ধনা জানাবে ছাত্রলীগ: গোলাম রাব্বানী ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ২০টি ফেরি ও ২২টি লঞ্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে দেশে-বিদেশে সভা-সেমিনার, কর্মশালার সিদ্ধান্ত ২ লাখ ২৭২১ কোটি টাকার এডিপি অনুমোদন মধুর ক্যান্টিনে সংগঠিত অনাকাঙ্খিত এবং অপ্রীতিকর ঘটনা তদন্তের নিমিত্তে প্রেস বিজ্ঞপ্তি বাংলাদেশ ছাত্রলীগের অন্তর্গত সকল ইউনিটের উদ্দেশ্যে প্রেস বিজ্ঞপ্তি বগুড়া-৬ আসনে আ. লীগের প্রার্থী জামান নিকিতা বঙ্গবন্ধু স্যাটেলাইটের সেবা নিচ্ছে দুটি ব্যাংক বাংলাদেশে সবাই সম্মানের সঙ্গে নিজ ধর্ম পালন করবে: প্রধানমন্ত্রী অতীতের চেয়ে স্বস্তিদায়ক হবে এবারের ঈদ যাত্রা মন্ত্রিপরিষদে পুনর্বিন্যাস করে প্রজ্ঞাপন জারি সবাই মিলে দেশটাকে সুন্দর করে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী

‘সমৃদ্ধ প্রজন্ম তৈরির লক্ষ্য নিয়ে কাজ করতে চাই’ – গোলাম রাব্বানী

৩১ জানুয়ারি, ২০১৯, ৫:৩৩ প্রিন্ট

সমৃদ্ধ প্রজন্ম তৈরির লক্ষ্য নিয়ে অমর একুশে গ্রন্থমেলায় বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর লেখা এবং সম্পাদিত বেশ কিছু বই প্রকাশ হতে যাচ্ছে।

বইমেলার প্রথম দিনে আসছে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর লেখা বই ‘ভালোবাসি বাংলাদেশ ছাত্রলীগ’। প্রিয় সংগঠন নিয়ে নিজের হৃদয় নিংড়ানো অভিব্যক্তির সমন্বয় ঘটিয়েছেন তিনি।

একইদিনে ‘রত্নগর্ভা মা তাসলিমা আজাদের অপ্রকাশিত রচনাবলী’ শীর্ষক বই প্রকাশিত হবে। গোলাম রাব্বানীর পারিবারিক যৌথ সম্পাদনায় এটি প্রকাশিত হবে।

বই দুটি প্রকাশ করেছে প্রকাশনা সংস্থা ‘বইপত্র প্রকাশন’। প্রচ্ছদ করেছেন ছাত্রলীগকর্মী শিল্পী রায়হান রনি। বই দুটি পাওয়া যাবে অমর একুশে বইমেলার বইপত্র প্রকাশনের ৩৭৬-৩৭৭ নং স্টলে।

এ ছাড়া ছাত্রলীগের সাধারণ সম্পাদ গোলাম রাব্বানী সম্পাদিত ‘শেখ হাসিনার জয়যাত্রা’ এবারের বইমেলায় আসছে। জাতির পিতা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে নিয়ে লেখা ৪০ জন বিজ্ঞ লেখকের প্রবন্ধের সমন্বয় এটি।

বইটি অমর একুশে বইমেলায় ছাত্রলীগের স্টলে পাওয়া যাবে। বইটি প্রকাশ করেছে মুক্তিযুদ্ধের গবেষণা সংস্থা; একাত্তর। অঙ্কন ও প্রচ্ছদ: খালিদ হাসান রবিন ও রাকিব আনোয়ার।

নেতার বই প্রকাশের কারণে স্বাভাবিকভাবেই নেতাকর্মী ও সমর্থকরা ভিড় জমাবেন বইমেলায়। গ্রন্থ সমালোচকরা মনে করছেন, এটি ভালো দিক। তরুণ প্রজন্ম নানা নেতিবাচক দিকের হাতছানি সত্ত্বেও মেলামুখি হবে, এটা আশার কথা। তারা এভাবে মেলা ও বইমুখি হলে পাঠ্যাভ্যাসও বাড়বে।

বাংলাদেশ ছাত্রলীগের সাধারন সম্পাদক গোলাম রাব্বানী বলেন “সমৃদ্ধ প্রজন্ম তৈরি করার লক্ষ্য নিয়ে কাজ করতে চাই, যদি সকলে বই পড়ার প্রতি উৎসাহ হয় তবে সমাজ থেকে সন্ত্রাস ও মাদক দূর হবে”।

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে