* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

প্রতিবন্ধীদের বাদ দিয়ে উন্নয়ন কল্পনা করা যায় না: ছাত্রলীগ সভাপতি বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসির এসি বাস সার্ভিস চালু কৃষকদের সঙ্গে ধান কাটলেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক কৃষকদের পাশে দাঁড়ালো বাংলাদেশ ছাত্রলীগ শান্তি ছাড়া উন্নতি সম্ভব নয়: প্রধানমন্ত্রী অনিয়মিত অভিবাসনকে আমরা কখনও উৎসাহ দেই না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী কৃষির যান্ত্রিকীকরণে ৩ হাজার কোটি টাকা ব্যয় করা হবে : কৃষিমন্ত্রী বিশ্বব্যাপী কোরআন প্রতিযোগিতায় বিজয়ীদের সংবর্ধনা জানাবে ছাত্রলীগ: গোলাম রাব্বানী ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ২০টি ফেরি ও ২২টি লঞ্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে দেশে-বিদেশে সভা-সেমিনার, কর্মশালার সিদ্ধান্ত ২ লাখ ২৭২১ কোটি টাকার এডিপি অনুমোদন মধুর ক্যান্টিনে সংগঠিত অনাকাঙ্খিত এবং অপ্রীতিকর ঘটনা তদন্তের নিমিত্তে প্রেস বিজ্ঞপ্তি বাংলাদেশ ছাত্রলীগের অন্তর্গত সকল ইউনিটের উদ্দেশ্যে প্রেস বিজ্ঞপ্তি বগুড়া-৬ আসনে আ. লীগের প্রার্থী জামান নিকিতা বঙ্গবন্ধু স্যাটেলাইটের সেবা নিচ্ছে দুটি ব্যাংক বাংলাদেশে সবাই সম্মানের সঙ্গে নিজ ধর্ম পালন করবে: প্রধানমন্ত্রী অতীতের চেয়ে স্বস্তিদায়ক হবে এবারের ঈদ যাত্রা মন্ত্রিপরিষদে পুনর্বিন্যাস করে প্রজ্ঞাপন জারি সবাই মিলে দেশটাকে সুন্দর করে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী

‘শেখ হাসিনা’ বিশ্বের সবচেয়ে সাদা-সিধে জীবনযাপনকারী রাষ্ট্রপ্রধানদের একজন

৪ ডিসেম্বর, ২০১৮, ৯:৩৭ প্রিন্ট

 

নাইজেরিয়ার প্রভাবশালী দৈনিক ‘ডেইলি লিডারশিপ’ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বের সবচেয়ে সাদা-সিধে জীবনযাপনকারী রাষ্ট্রপ্রধানদের একজন বলে আখ্যায়িত করেছে।

দৈনিকটির ১৮ নভেম্বর ২০১৮, রবিবার প্রকাশিত ইস্যুর ‘আনরিপোর্টেড’ সেকশনে বিশ্বের মাত্র ৫ জন নেতাকে নিয়ে একটি ফিচার স্টোরি ছাপা হয়। এতে বিশেষভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাসিক মাত্র ৮০০ ডলারের (নাইজেরিয়ান মুদ্রায় ২ লাখ ৮৮হাজার নায়রা) মূল বেতন এবং এই টাকার মধ্যেই জীবন-যাপনের বিষয়টি উল্লেখ করা হয়। ফোবর্সের বিশ্বের শীর্ষ ক্ষমতাধর ১০০ নারীর তালিকায় প্রধানমন্ত্রীর ৫৯তম স্থান অধিকার করার বিষয়টিও এতে উল্লেখ করা হয়।

এতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সবচেয়ে বড় সাফল্যগুলোর দুটি হলো, বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার এবং ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধকারীদের বিচার সম্পন্ন করা।

পত্রিকাটির প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) মি. ডিলে ফ্যানিমো (Dele Fanimo) বলেন, বাংলাদেশ এবং এর প্রধানমন্ত্রীর জন্য এমন একটি মহা সম্মান ও প্রশংসার জন্য আমি গর্ব অনুভব করি।

তিনি জানান, বন্ধুপ্রতীম দুই রাষ্ট্র- বাংলাদেশ ও নাইজেরিয়ার জনগনের মধ্যে বোঝাপড়া আরো বাড়ানোর জন্য তিনি বাংলাদেশি হাইকমিশনের সঙ্গে কাজ করে যাচ্ছেন।

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে