* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

যেকোনো মূল্যে দলকে ঐক্যবদ্ধ রাখতে হবে : ওবায়দুল কাদের চালু হচ্ছে ‘আন্তর্জাতিক মাতৃভাষা পদক জবিতে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ‘আ’লীগের শিকড় দেশের মাটিতে প্রোথিত’ : শেখ হাসিনা আ’লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্রলীগের শ্রদ্ধা নিবেদন চোখে অপারেশন না হলে আমিও গিয়ে ধান কাটতাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোনার বাংলাদেশ গড়ার প্রতিজ্ঞা আ. লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী রেল নেটওয়ার্কে যুক্ত হবে আরও ১৫ জেলা: রেলমন্ত্রী জন্মদিন উপলক্ষে শতাধিক পথশিশুদের খাবার খাওয়ালেন ছাত্রলীগ নেতা রোহিঙ্গা পুনর্বাসনে আন্তর্জাতিক সম্প্রদায়কে সহায়তার আহ্বান প্রধানমন্ত্রীর আইপি ক্যামেরার আওতায় আসছে সিলেট চলতি বছর যমুনার ওপর রেল সেতু বাংলাদেশ এশিয়া প্যাসিফিক অঞ্চলের ৪৫ দেশের মধ্যে দ্রুত প্রবৃদ্ধি অর্জন করেছে সব নাগরিককে পেনশন দেয়ার উদ্যোগ ২০২০ সাল থেকে চতুর্থ শিল্প বিপ্লবের প্রস্তুতি নেবে বাংলাদেশ আগামী বছরেই শতভাগ মানুষের ঘরে বিদ্যুৎ বাংলাদেশি শান্তিরক্ষীদের ভূয়সী প্রশংসা জাতিসংঘে ভবিষ্যৎ প্রজন্মের জন্য শতবর্ষব্যাপী ডেল্টা প্ল্যান নিয়ে কাজ চলছে : প্রধানমন্ত্রী

প্রকাশিত হয়েছে ‘গণমানুষের শেখ হাসিনা’

১৭ ডিসেম্বর, ২০১৮, ৪:৩৯ প্রিন্ট

সম্প্রতি প্রকাশিত হয়েছে লেখক ও গবেষক রুদ্র সাইফুল ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী সম্পাদিত ‘গণমানুষের শেখ হাসিনা’ শীর্ষক সংকলন। ৫০টি প্রবন্ধের সমন্বয়ে সংকলিত হয়েছে গ্রন্থটি। এছাড়া ‘গণমানুষের শেখ হাসিনা’ গ্রন্থের সম্পাদনা পর্ষদে আছেন আবেদ খান, ড. আতিউর রহমান, অধ্যাপক ড. আখতারুজ্জামান, নিজাম চৌধুরী, অধ্যাপক ওমর সেলিম শের, কামাল পাশা চৌধুরী, দেলোয়ার হোসেন, এস এ রহমান অরূপ, মাহমুদা আফরোজ লাকী, তৌহিদুর রহমান হিমেল, জুলিয়াস সিজার তালুকদার।

দেশবরেণ্য লেখক, গবেষক, চিন্তাবিদ, রাজনীতিবিদ ও পেশাজীবীদের লেখা নিয়ে সাজানো হয়েছে গ্রন্থটি। এই গ্রন্থে উঠে এসেছে বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার সামগ্রিক অর্জন ও সফলতার আদৌপান্ত। ‘গণমানুষের শেখ হাসিনা’ গ্রন্থটি যাদের লেখায় সাজানো সংকলিত হয়েছে তারা হলেন:  এম এ ওয়াজেদ মিয়া, আবদুল গাফ্ফার চৌধুরী, পবিত্র সরকার, তোফায়েল আহমেদ, ওয়ালিউর রহমান, শামসুজ্জামান খান, আবেদ খান, বেবী মওদুদ, মোহাম্মদ নাসিম, নূহ-উল-আলম লেনিন, ড. শরীফ এনামুল কবির, ড. আতিউর রহমান, প্রাণ গোপাল দত্ত, মুনতাসীর মামুন, ড. হারুন-অর-রশিদ, আবদুল মান্নান, প্রকৌশলী এম এ মান্নান, মুহম্মদ শফিকুর রহমান, এম. নজরুল ইসলাম, মো. সাহাবুদ্দিন চুপপু, ড. মীজানুর রহমান, ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, মো. শহীদ উল্লা খন্দকার, ডা. মো. শহীদুল্লাহ সিকদার, মহসীন হাবিব, সুভাষ সিংহ রায়, মাহবুবুল হক শাকিল, খালিদ মাহমুদ চৌধুরী, আফজাল হোসেন, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ব্যারিস্টার তুরিন আফরোজ, খুজিস্তা নূর-ই-নাহারিন, অধ্যাপক ড. রেবা মণ্ডল, ডা. নুজহাত চৌধুরী, কেয়া চৌধুরী, দেলোয়ার হোসেন, নাজনীন বেগম, মিল্টন বিশ্বাস, মাহমুদুল বাসার, সাজ্জাদ সাকিব বাদশা, আশরাফ সিদ্দিকী বিটু, সিলভিয়া পারভিন লেনি, শেখ আদনান ফাহাদ, মশিউর রহমান, আমিনুল হক পলাশ, গোলাম রাব্বানী, ড. শাহজাহান মণ্ডল, সাদ্দাম হুসেইন, ইব্রাহিম হোসেন।

সম্মানিত এই লেখকদের মূল্যবান প্রবন্ধে সংকলিত এই গ্রন্থে বাঙলার গণমানুষের প্রাণের নেত্রী শেখ হাসিনার মানবিক রাষ্ট্রনায়ক হয়ে ওঠার দীর্ঘ জার্নির কথা উঠে এসেছে। কারো কারো লেখায় উঠে এসেছে শেখ হাসিনার ব্যক্তিজীবনের আদৌপান্ত। গ্রন্থটি প্রকাশ করেছে মুক্তিযুদ্ধের গবেষণা প্রতিষ্ঠান ‘একাত্তর’। ৩২০ পৃষ্ঠার এই গ্রন্থের মূল্য রাখা হয়েছে ৬০০ টাকা। ছাত্রলীগের নেতাকর্মীরা গ্রন্থটি সংগ্রহ করতে চাইলে জুলিয়াস সিজার তালুকদার ও রায়হান রনি এবং স্ব-স্ব ইউনিট প্রধানদের সঙ্গে যোগাযোগ করার অনুরোধ করা হলো।   

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে