* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

২১শে আগস্ট: নেতা-কর্মীরা তাদের জীবন দিয়েই শেখ হাসিনাকে বাঁচিয়েছে ২১ আগস্টের নিহতদের স্মরণে ছাত্রলীগের ফুলেল শ্রদ্ধা চকরিয়া উপজেলা ছাত্রলীগের নেতৃত্বে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে গাজীপুর জেলা ছাত্রলীগের দোয়া মাহফিল প্রেস বিজ্ঞপ্তি আপোষহীন মহানায়ক বঙ্গবন্ধু সাধারণ মানুষের হৃদয়ে অম্লান হয়ে থাকবে। জঙ্গিবাদের মূলোৎপাটনের দাবিতে ছাত্রলীগের মৌন মিছিল বাংলাদেশকে পাকিস্তান বানাতে চেয়েছিল তারেক রহমান: শোভন প্রেস বিজ্ঞপ্তি জাতির পিতার রক্তের ঋণ শোধ করতে হবে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ আখ্যা জাতীয় শোক দিবসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ “সেই কালো রাত এবং বঙ্গবন্ধু” বঙ্গবন্ধুর খুনিদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে: কাদের কক্সবাজারকে দুর্গন্ধমুক্ত রাখতে কোরবানি পশুর বর্জ্য পরিষ্কার করলো জেলা ছাত্রলীগ শোক দিবসে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি প্রাণের মানুষদের সমাধিতে গোলাপের পাপড়ি ছড়ালেন শেখ হাসিনা ১৫ ই আগষ্টের খুনি ও ২১ শে আগষ্টের গ্রেনেড হামলাকারীদের শাস্তির দাবিতে যশোর ছাত্রলীগের মানববন্ধন আজ পিতা হারানোর শোকে কাঁদবে বাঙালি

প্রকাশিত হয়েছে ‘গণমানুষের শেখ হাসিনা’

১৭ ডিসেম্বর, ২০১৮, ৪:৩৯ প্রিন্ট

সম্প্রতি প্রকাশিত হয়েছে লেখক ও গবেষক রুদ্র সাইফুল ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী সম্পাদিত ‘গণমানুষের শেখ হাসিনা’ শীর্ষক সংকলন। ৫০টি প্রবন্ধের সমন্বয়ে সংকলিত হয়েছে গ্রন্থটি। এছাড়া ‘গণমানুষের শেখ হাসিনা’ গ্রন্থের সম্পাদনা পর্ষদে আছেন আবেদ খান, ড. আতিউর রহমান, অধ্যাপক ড. আখতারুজ্জামান, নিজাম চৌধুরী, অধ্যাপক ওমর সেলিম শের, কামাল পাশা চৌধুরী, দেলোয়ার হোসেন, এস এ রহমান অরূপ, মাহমুদা আফরোজ লাকী, তৌহিদুর রহমান হিমেল, জুলিয়াস সিজার তালুকদার।

দেশবরেণ্য লেখক, গবেষক, চিন্তাবিদ, রাজনীতিবিদ ও পেশাজীবীদের লেখা নিয়ে সাজানো হয়েছে গ্রন্থটি। এই গ্রন্থে উঠে এসেছে বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার সামগ্রিক অর্জন ও সফলতার আদৌপান্ত। ‘গণমানুষের শেখ হাসিনা’ গ্রন্থটি যাদের লেখায় সাজানো সংকলিত হয়েছে তারা হলেন:  এম এ ওয়াজেদ মিয়া, আবদুল গাফ্ফার চৌধুরী, পবিত্র সরকার, তোফায়েল আহমেদ, ওয়ালিউর রহমান, শামসুজ্জামান খান, আবেদ খান, বেবী মওদুদ, মোহাম্মদ নাসিম, নূহ-উল-আলম লেনিন, ড. শরীফ এনামুল কবির, ড. আতিউর রহমান, প্রাণ গোপাল দত্ত, মুনতাসীর মামুন, ড. হারুন-অর-রশিদ, আবদুল মান্নান, প্রকৌশলী এম এ মান্নান, মুহম্মদ শফিকুর রহমান, এম. নজরুল ইসলাম, মো. সাহাবুদ্দিন চুপপু, ড. মীজানুর রহমান, ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, মো. শহীদ উল্লা খন্দকার, ডা. মো. শহীদুল্লাহ সিকদার, মহসীন হাবিব, সুভাষ সিংহ রায়, মাহবুবুল হক শাকিল, খালিদ মাহমুদ চৌধুরী, আফজাল হোসেন, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ব্যারিস্টার তুরিন আফরোজ, খুজিস্তা নূর-ই-নাহারিন, অধ্যাপক ড. রেবা মণ্ডল, ডা. নুজহাত চৌধুরী, কেয়া চৌধুরী, দেলোয়ার হোসেন, নাজনীন বেগম, মিল্টন বিশ্বাস, মাহমুদুল বাসার, সাজ্জাদ সাকিব বাদশা, আশরাফ সিদ্দিকী বিটু, সিলভিয়া পারভিন লেনি, শেখ আদনান ফাহাদ, মশিউর রহমান, আমিনুল হক পলাশ, গোলাম রাব্বানী, ড. শাহজাহান মণ্ডল, সাদ্দাম হুসেইন, ইব্রাহিম হোসেন।

সম্মানিত এই লেখকদের মূল্যবান প্রবন্ধে সংকলিত এই গ্রন্থে বাঙলার গণমানুষের প্রাণের নেত্রী শেখ হাসিনার মানবিক রাষ্ট্রনায়ক হয়ে ওঠার দীর্ঘ জার্নির কথা উঠে এসেছে। কারো কারো লেখায় উঠে এসেছে শেখ হাসিনার ব্যক্তিজীবনের আদৌপান্ত। গ্রন্থটি প্রকাশ করেছে মুক্তিযুদ্ধের গবেষণা প্রতিষ্ঠান ‘একাত্তর’। ৩২০ পৃষ্ঠার এই গ্রন্থের মূল্য রাখা হয়েছে ৬০০ টাকা। ছাত্রলীগের নেতাকর্মীরা গ্রন্থটি সংগ্রহ করতে চাইলে জুলিয়াস সিজার তালুকদার ও রায়হান রনি এবং স্ব-স্ব ইউনিট প্রধানদের সঙ্গে যোগাযোগ করার অনুরোধ করা হলো।   

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে