* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

প্রতিবন্ধীদের বাদ দিয়ে উন্নয়ন কল্পনা করা যায় না: ছাত্রলীগ সভাপতি বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসির এসি বাস সার্ভিস চালু কৃষকদের সঙ্গে ধান কাটলেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক কৃষকদের পাশে দাঁড়ালো বাংলাদেশ ছাত্রলীগ শান্তি ছাড়া উন্নতি সম্ভব নয়: প্রধানমন্ত্রী অনিয়মিত অভিবাসনকে আমরা কখনও উৎসাহ দেই না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী কৃষির যান্ত্রিকীকরণে ৩ হাজার কোটি টাকা ব্যয় করা হবে : কৃষিমন্ত্রী বিশ্বব্যাপী কোরআন প্রতিযোগিতায় বিজয়ীদের সংবর্ধনা জানাবে ছাত্রলীগ: গোলাম রাব্বানী ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ২০টি ফেরি ও ২২টি লঞ্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে দেশে-বিদেশে সভা-সেমিনার, কর্মশালার সিদ্ধান্ত ২ লাখ ২৭২১ কোটি টাকার এডিপি অনুমোদন মধুর ক্যান্টিনে সংগঠিত অনাকাঙ্খিত এবং অপ্রীতিকর ঘটনা তদন্তের নিমিত্তে প্রেস বিজ্ঞপ্তি বাংলাদেশ ছাত্রলীগের অন্তর্গত সকল ইউনিটের উদ্দেশ্যে প্রেস বিজ্ঞপ্তি বগুড়া-৬ আসনে আ. লীগের প্রার্থী জামান নিকিতা বঙ্গবন্ধু স্যাটেলাইটের সেবা নিচ্ছে দুটি ব্যাংক বাংলাদেশে সবাই সম্মানের সঙ্গে নিজ ধর্ম পালন করবে: প্রধানমন্ত্রী অতীতের চেয়ে স্বস্তিদায়ক হবে এবারের ঈদ যাত্রা মন্ত্রিপরিষদে পুনর্বিন্যাস করে প্রজ্ঞাপন জারি সবাই মিলে দেশটাকে সুন্দর করে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী

নৌকার প্রার্থীকে জীবন বাজি রেখে জিতিয়ে আনবে ছাত্রলীগ

২ ডিসেম্বর, ২০১৮, ৪:২০ প্রিন্ট

 

সময় কম, জননেত্রী দেশরত্ন হাসিনার ছুড়ে দেয়া চ্যালেঞ্জ আমরা লুফে নিয়েছি দৃঢ় প্রত্যয়ে। এখন আমাদের কথায় নয়, কাজে প্রমাণ দিতে হবে। ঘরে ঘরে গিয়ে লাভ নাই, মানুষের মনে স্থান করে নিতে হবে আগে। কেন্দ্র সহ দেশের ছোট-বড় প্রতিটি ইউনিটে বৈধ কমিটি দ্বারা পরিশ্রমী ও যোগ্যদের দিয়ে সুশৃঙ্খলভাবে প্রতিটি সংসদীয় আসনে কমিটি করে গুছিয়ে নিতে হবে সবার আগে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থীকে জীবন বাজি রেখে জিতিয়ে আনবে ছাত্রলীগ এমনটাই বলেছেন বাংলাদেশ  ছাত্রলীগের সাধারনণ সম্পাদক মানবতার ফেরিওয়ালা খ্যাত গোলাম রাব্বানী।

তিনি বলেন, এবার কথায় নয়, কাজে প্রমাণ দিতে হবে ছাত্রলীগকে। সারাদেশে নেতাকর্মীদের পরামর্শ দিয়ে বলেন, নিজেদের মাঝে গুণগত পরিবর্তন অত্যন্ত জরুরী। হাসিমুখে সুন্দর ব্যবহার, যেকোনো অন্যায়ের প্রতিবাদ, সাধারণ মানুষের অধিকার আদায়ে সোচ্চার, নিয়মিত জনহিতকর ও মানবিক কর্মে মানুষের মনে শ্রদ্ধা-ভালোবাসার স্থায়ী আসন গেড়ে নেয়া, তবেই মানুষ ভালোবাসবে, কথা শুনবে, বিশ্বাস করবে, মানবে।

তিনি আরো বলেন, নিজ দলের লাখো বঞ্চিত নেতা-কর্মীর সংগত অভিমান ভাঙানোর উদ্যোগ নেয়া জরুরী, দু:সময়ের যে কর্মীরা ‘ব্যক্তিস্বার্থ পুজারী’ দ্বারা নিগৃহীত হয়ে, কষ্ট পেয়ে একবুক অভিমান নিয়ে দূরে সরে গেছে, তাদের প্রাপ্য মূল্যায়ন করে আবার কাছে টানতে হবে। সবাইকে এক সুরে শিক্ষা-শান্তি-প্রগতি সুরে সাম্য-ঐক্যের গান গাইতে হবে। ইতিবাচকতার ব্রান্ড এম্বাসেডর হয়ে বদলে যাবার প্রচেষ্টা থাকতে হবে প্রতিটি নেতা-কর্মীদের কথায়, আচরণে, কর্মে। সাধারণ শিক্ষার্থী ও গণমানুষের কাছে যেন ‘পজেটিভ চেঞ্জ’র এই বার্তাটা পৌছে যায়।

ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড়, এই মানসিকতা স্বীয় অন্তরে ধারণ করুন। সংগঠন এর হাজারো নেতা-কর্মীর দু:খ, কষ্ট, অভিমান, বঞ্চনা, অপ্রাপ্তির কথা শুনে, তা অনুভব করে, সাধ্যমতো সমাধান এর চেষ্টা করতে হবে। মাঠে ঘাম ঝরানো তৃণমূল কর্মীদের পালস বুঝতে হবে। দলের ভিতরে শুদ্ধি অভিযান চালিয়ে অনৈতিক সুবিধা নিতে এবং সংগঠনকে কলুষিত করতে ঢোকা অনুপ্রবেশকারী ছাত্রদল-শিবির সব ঝেঁটিতে বিদেয় করে সেখানে যোগ্যদের রিপ্লেস করা এখন সময়ের সেরা দাবী!

যারা অতীতে ছাত্রলীগ এর জন্য সর্বোচ্চ ঝুঁকি নিয়েছে, সংগঠনের জন্য আক্রান্ত হয়েছে তাদের খোঁজ-খবর নিতে হবে, চিকিৎসা, কর্মসংস্থান ও বেটার লাইফ নিশ্চিত করতে সম্ভাব্য সব পদক্ষেপ নিতে হবে। দলীয় নেতা-কর্মী, সমর্থক-শুভাকাঙ্ক্ষী ও সাবেকদের নিয়মিত চাঁদা ও দানের ভিত্তিতে শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করে নিজস্ব তহবিল গঠন করতে হবে। সোশ্যাল ওয়েলফেয়ার ফান্ড করতে হবে, সংগঠন এর নিজস্ব নিউজ পোর্টাল, আইটি সেল, মিডিয়া সেল গড়ে তুলতে হবে। ইনশাল্লাহ, সংগঠনে সকল নেতা-কর্মীর সক্রিয় অংশগ্রহণ ও কর্মপরিধি নিশ্চিত করে কুক্ষিগত ক্ষমতার বিকেন্দ্রীকরণ শুরু হবে শেখ হাসিনার ছাত্রলীগের হাতেই। ইনশাল্লাহ, আওয়ামীলীগকে তৃতীয় মেয়াদে ক্ষমতায় আনতে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত, শেখ হাসিনার লাখো ভ্যানগার্ডকে পাশে পাবো গুণগত পরিবর্তন আর ইতিবাচকতার জয়গানে সুরে সুর মেলাতে। আমাদের মাঝে ভালো কিছু করার প্রচেষ্টা অব্যাহত থাকলে সাধারণ মানুষও ঠিক কথা শুনবে, হাসি মুখে ভোট দেবে শেখ হাসিনার নৌকায়।

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে