* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

২১শে আগস্ট: নেতা-কর্মীরা তাদের জীবন দিয়েই শেখ হাসিনাকে বাঁচিয়েছে ২১ আগস্টের নিহতদের স্মরণে ছাত্রলীগের ফুলেল শ্রদ্ধা চকরিয়া উপজেলা ছাত্রলীগের নেতৃত্বে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে গাজীপুর জেলা ছাত্রলীগের দোয়া মাহফিল প্রেস বিজ্ঞপ্তি আপোষহীন মহানায়ক বঙ্গবন্ধু সাধারণ মানুষের হৃদয়ে অম্লান হয়ে থাকবে। জঙ্গিবাদের মূলোৎপাটনের দাবিতে ছাত্রলীগের মৌন মিছিল বাংলাদেশকে পাকিস্তান বানাতে চেয়েছিল তারেক রহমান: শোভন প্রেস বিজ্ঞপ্তি জাতির পিতার রক্তের ঋণ শোধ করতে হবে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ আখ্যা জাতীয় শোক দিবসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ “সেই কালো রাত এবং বঙ্গবন্ধু” বঙ্গবন্ধুর খুনিদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে: কাদের কক্সবাজারকে দুর্গন্ধমুক্ত রাখতে কোরবানি পশুর বর্জ্য পরিষ্কার করলো জেলা ছাত্রলীগ শোক দিবসে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি প্রাণের মানুষদের সমাধিতে গোলাপের পাপড়ি ছড়ালেন শেখ হাসিনা ১৫ ই আগষ্টের খুনি ও ২১ শে আগষ্টের গ্রেনেড হামলাকারীদের শাস্তির দাবিতে যশোর ছাত্রলীগের মানববন্ধন আজ পিতা হারানোর শোকে কাঁদবে বাঙালি

‘হাসিনা : এ ডটার’স টেল’ দেখবেন সুপ্রিম কোর্টের ৪০০ আইনজীবী

২৯ নভেম্বর, ২০১৮, ৩:৪২ প্রিন্ট

‘হাসিনা : এ ডটার’স টেল’। এই ডকুমেন্টারি ফিল্মটি গত ১৬ নভেম্বর রাজধানীর স্টার সিনেপ্লেক্সসহ চারটি হলে মুক্তি পেয়েছে। স্টার সিনেপ্লেক্সে এই ফিল্ম দেখতে যাচ্ছেন সুপ্রিম কোর্টের ৪০০ আইনজীবী। এ ছাড়া তাদের সঙ্গে বেশ কয়েকজন সংসস সদস্য ও মন্ত্রীও যাবেন বলে জানা গেছে।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের উদ্যোগে এই আইনজীবীরা এ ফিল্ম দেখবেন বৃহস্পতিবার (২৯ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায়। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক ও বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ ইউসুফ হোসেন হুমায়ুনের নেতৃত্বে হলে যাবেন তারা।

 

গত ১৬ নভেম্বর থেকে ছবিটি রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্স, যমুনার ব্লকবাস্টার সিনেমাস ও মধুমিতা হলে চলছে। আর ঢাকার বাইরে চট্টগ্রামে চলছে সিলভার স্ক্রিন হলে।

ছবির গল্পের বিষয়ে নির্মাতারা জানিয়েছেন, এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার গল্প নয়। এটি বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার গল্প। এখানে জানা যাবে ব্যক্তি হাসিনার জীবনের অজানা সব কথা ও গল্প।

এই সিনেমায় উঠে এসেছে ১৯৭৫ সালে সপরিবারে বাবা-মাকে হারানোর পর নির্বাসিত দুই বোন শেখ হাসিনা ও শেখ রেহানার বেঁচে থাকা, টিকে থাকার কাহিনি।

নির্মাতা পিপলু খানের ভাষায়, ‘আর ১০টা মানুষের মতো শেখ হাসিনাও দিন শেষে ইজি চেয়ারে বসে ক্লান্তি ভোলার চেষ্টা করেন। আমরা সেই গল্পটা কখনও জানি না। তিনি কখন কী খান, কখন ঘুমান, কখন জেগে উঠেন। আর যখন ঘুম আসে না, তখন তিনি কী করেন? এসব গল্পই এই ছবিতে দেখবেন দর্শকরা।’

প্রসঙ্গত, ‘হাসিনা : এ ডটার’স টেল’ ছবিটি প্রযোজনা করেছে গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)। ৭০ মিনিট দৈর্ঘ্যের এই চলচ্চিত্রটি নির্মাণ করতে দীর্ঘ পাঁচ বছর সময় লেগেছে। ছবিটি শিগগির আন্তর্জাতিক বাজারেও মুক্তি পাবে। এটি ডিজিটালিও প্রকাশিত হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনীভিত্তিক চলচ্চিত্র ‘হাসিনা : এ ডটার’স টেল’-এর প্রিমিয়ার শো’ অনুষ্ঠিত হয় মুক্তি পাওয়ার আগের দিন সন্ধ্যায়। বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে বিভিন্ন রাজনীতিবিদ, পরিচালক ও চলচ্চিত্র সংশ্লিষ্টরা এ চলচ্চিত্রটির প্রিমিয়ার শো দেখেন।

চলচ্চিত্র সংশ্লিষ্টরা বলছেন, একজন ব্যক্তিকে (শেখ হাসিনা) নিয়ে চলচ্চিত্রটি নির্মিত হলেও এটি দেশের রাজনৈতিক ইতিহাসের দলিল হয়ে থাকবে। ‘হাসিনা : এ ডটার’স টেল’ শিরোনামের ছবিটি গেল পহেলা বৈশাখেই মুক্তি পাওয়ার কথা ছিল। তবে, নানা কারণে সেটি সম্ভব হয়নি। অবশেষে ছবিটি মুক্তি পায় গত ১৬ নভেম্বর।

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে