* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

”৭৩টি পরিবারকে খাদ্যসামগ্রী উপহার দিলেন ছাত্রলীগের শেখ আব্দুল্লাহ”

১৩ এপ্রিল, ২০২০, ১১:৩৩ প্রিন্ট

শেখ আব্দুল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয় এর ইন্টারন্যাশনাল বিজনেস ডিপার্টমেন্ট থেকে এমবিএ ও বিবিএ শেষ করেছেন আরো আগেই। তার গ্রামের বাড়ি ফরিদপুর জেলার বোয়ালমারী থানার সাতৈর ইউনিয়নের ডোবরা গ্রামে। ছাত্রলীগের রাজনীতির সাথে সক্রিয় রয়েছেন দীর্ঘদিন যাবত। ছিলেন শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগ এর সহ-সভাপতি, এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এর সদস্য হন, এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এর উপ-প্রচার সম্পাদক হিসেবে কৃতিত্বের সাথে দায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন। শোভন-রাব্বানীর বিতর্কিত পূর্ণাঙ্গ কমিটিতে যায়গা হয়নি ছাত্রলীগের এই সক্রিয় কর্মীর। কিন্তু এরপরেও তিনি থেমে নেই, সংগঠনের প্রয়োজনে বা জাতীয় প্রয়োজনে শেখ আব্দুল্লাহ সর্বদাই নিজেকে সালিম রাখেন।
করোনা ভাইরাস এর পাদুর্ভাব বাংলাদেশে দেখা যাওয়ার পরে থেকেই সামাজিক সচেতনতা থেকে শুরু করে মাঠ পর্যায়েও কাজ করে যাচ্ছেন এই ছাত্রলীগ নেতা।কিছুদিন আগেও কম্পিউটার ওয়ার্ল্ড বিডি এর সৌজন্যে, ফরিদপুর-১ (বোয়ালমারী-আলফাডাঙ্গা-মধুখালী) এর জন্য নিজস্ব উদ্যোগে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক নিয়ে এসেছেন ঢাকা থেকে।
এইবার তিনি তার নিজস্ব গ্রাম ও আসেপাশের ৫টি এলাকায় (ডোবরা, আনাজিশিবানন্দপুর কেন্দ্র ডোবরা, মোহনপুর, শিবাবন্দপুর) এ আবারো নিজস্ব উদ্যোগে ৭৩টি পরিবারের নিকট খাদ্যসামগ্রী বাসায় গিয়ে পৌঁছে দিয়ে এসেছেন। তিনি চাল,ডাল,লবন, আলু,সাবান,তেল এই ৬ ধরনের খাদ্যসামগ্রী উপহার হিসেবে পৌঁছে দিয়েছেন খেটে খাওয়া, দিনমজুর, শ্রমিক, ভ্যান চালকদের বাসায়, যাঁরা খাদ্যাভাবে মানবেতর জীবনযাপন করছে।লিস্ট অনুযায়ী ডোবরা ৩৪পরিবার, আরাজিশিবানন্দপুর ৬টি পরিবার, কেন্দ্র ডোবরা ১৩টি পরিবার, মোহনপুর ১২টি পরিবার, শিবানন্দপুর  ও হঠাৎ পাড়া ১০টি পরিবারকে এই খাদ্যসামগ্রী পৌছে দিয়েছেন।
এই বিষয়ে শেখ আব্দুল্লাহ কে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, “এই কাজটি সম্পন্ন করতে আমাকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ কয়েকজন মহৎ মানুষ সহায়তা করেছেন, যাঁরা মানুষের প্রয়োজনে সর্বদাই এগিয়ে আসেন। ৭৩টি পরিবারকে এই খাদ্যসামগ্রী পৌঁছে দিতে পেরে আমি আনন্দিত। আমাকে এই কাজে গত দুই দিন যাবৎ সর্বাত্মক সহায়তা করেছেন ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি লোকমান শেখ, ছাত্রলীগ কর্মী- আবু মুসা, আমির হামজা, রাব্বি, শেখ সাদি, আরিফ, ইমন, আহাদ, কালু, শাকিল, সাকিব, শামীম, রুবেল, মনির সহ আরো অনেকেই”তিনি আরো বলেন, “এই জাতীয় দুর্যোগের সময়ে আমরা আমাদের প্রত্যেকের যায়গা থেকে একটু একটু করে এইভাবে এগিয়ে আসলেই সমাজে সকলের অধিকার প্রতিষ্ঠিত হবে, গঠিত হবে একটি মানবিক সমাজ ব্যবস্থা”

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে