* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

ভারতের শিলিগুড়িতে ছাত্রলীগের মানবতার দেয়াল

4 November, 2019, 10:33 প্রিন্ট

ভারতের শিলিগুড়ির দার্জিলিংয়ে মানববতার দেয়াল স্থাপন করেছে ছাত্রলীগের নেতা-কর্মীরা। গত ২১ জুলাই শনিবার স্থানীয় সময় বিকেল ৫টার দিকে দেয়ালের আনুষ্ঠানিক উদ্ধোধন করা হয়।

শিলিগুড়ির দার্জিলিংয়ে মানবতার দেয়ালটি ভারত শাখা ছাত্রলীগ-কর্মী সৈয়দ সোহানুর রহমান সিয়াম এবং ফরহাদ হোসেনের উদ্যোগে স্থাপন করা হয় বলে জানায় তারা।

উদ্ধোধনী অনুষ্ঠানে সংগঠনটির স্থানীয় পর্যায়ের বেশ কয়েকজন সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিদেশের মাটিতে মানবতার দেয়াল স্থাপন সম্পর্কে সৈয়দ সোহানুর রহমান সিয়াম জানিয়েছেন, প্রথমত আমি একজন ছাত্রলীগ-কর্মী। আর এ সংগঠনটি মানুষ এবং মানবতার জন্যই কাজ করে থাকে। আমি দেখেছি বাংলাদেশে অনেক জায়গায় মানবতার দেয়াল স্থাপন করা হয়েছে। সে জায়গা থেকে আমি বিদেশের মাটিতে ছাত্রলীগকে ধারণ করে মানবতার দেয়াল স্থাপনের উদ্যোগ নিয়েছি।

স্থাপিত মানবতার দেয়াল থেকে প্রয়োজনীয় জামা সংগ্রহ করতে আসা স্থানীয় রিশাত রয় জানান, ‘আমি মধ্যবিত্ত পরিবারের সন্তান। বাবা-মায়ের দেয়া পয়সায় সবকিছু সংকুলান করা সম্ভব হচ্ছে না। এখানে বাংলাদেশী ভাইয়েরা মানবতার দেয়াল স্থাপন করেছেন। এখান থেকে আমি আমার পছন্দের জামা নিচ্ছি।’

মানবতার দেয়াল মানবতার সেবায় এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী। বাংলাদেশেও মানবতার দেয়ালের বেশ প্রচলন রয়েছে। এখানে মানুষ তার অপ্রয়োজনীয় জামা-কাপড় রেখে যায় এবং যাদের প্রয়োজন হয় তার পছন্দ মতো সে এখান থেকে জামা-কাপড় নিয়ে থাকে। সম্প্রতি দেশে বিদেশে এ মানবতার দেয়াল বেশ সুনাম কুঁড়িয়েছে।

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে