* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

বাংলাদেশ ছাত্রলীগের সমাজসেবা সেলের উদ্যোগে ফরিদপুরে ঢাবি শিক্ষার্থীদের মাঝে খাদ্য সহযোগিতা

১৯ এপ্রিল, ২০২০, ৭:৩৮ প্রিন্ট
ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক শেখ স্বাধীন মোঃ শাহেদ এর সাথে এই কর্মসূচিতে আরো রয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মসংস্থান বিষয়ক সম্পাদক রনি মোহাম্মদ এবং উপ আইন সম্পাদক সুজন।
খোজ নিয়ে জানা যায়,ফরিদপুর জেলা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রায় ছয় শত শিক্ষার্থী পড়াশোনা করছে।করোনা পরিস্থিতির কারনে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় এখন প্রত্যেকেই প্রায় তাদের গ্রামের বাড়িতে অবস্থান করছেন।
কিন্তু মহামারী করোনার কারনে ৯টি উপজেলা অধিকাংশ শিক্ষার্থীর পরিবারেরই আয়ের উৎস বন্ধ হয়ে গেছে।আবার সরকারী সহযোগিতার তালিকায় ও সবার পরিবারের নাম আসেনি নানা কারনে।পাশাপাশি মধ্যবিত্ত রক্ষনশীল মানসিকতার কারনে অনেক পরিবার মুখ খোলে কারো কাছে সহযোগিতা চাইতেও পারছেন না।
পরিবার গুলির এমন দোটানা মানসিকতা অনুধাবন করতে পেরে তাদের পাশে দাড়ানোর পরিকল্পনা গ্রহন বাংলাদেশ ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক শেখ স্বাধীন মোঃ শাহেদ। তিনি নিজেও ফরিদপুরের অধিবাসী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।
এ প্রসঙ্গে শেখ স্বাধীন মোঃ শাহেদ জানান,আমরা পহেলা বৈশাখ থেকে কার্যক্রমটি শুরু করেছি।আমরা আমাদের সবগুলি উপজেলা ছাত্র কল্যান সমিতির সভাপতি এবং সাধারণ সম্পাদককে জানিয়েছি প্রকৃত সাহায্য প্রার্থীদের একটা তালিকা করতে।তাছাড়া আমরা সামাজিক যোগাযোগ মাধ্যমেও জানিয়ে দিয়েছি উদ্যোগটির কথা যাতে যাদের প্রয়োজন তারা আমাদের সাথে যোগাযোগ করতে পারে।
উল্লেখ্য,যাদের সাহায্য করা হচ্ছে তাদের নাম,ঠিকানা, বিভাগ গোপন রাখা হচ্ছে।পাশাপাশি কোন ছবিও তোলা হচ্ছেনা।

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে