* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

বাংলাদেশের জ্বালানিখাতে বিনিয়োগে আগ্রহ কাতারের

৩০ অক্টোবর, ২০১৯, ২:৫১ প্রিন্ট

বাংলাদেশের জ্বালানিখাতে বিনিয়োগ এবং এলএনজি টার্মিনাল নির্মাণে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে কাতার। ঢাকায় সফররত কাতারের জ্বালানি বিষয়ক প্রতিমন্ত্রী সাদ সারিদা আল কাবির নেতৃত্বে ৮ সদস্যের প্রতিনিধি দল এবং বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের মধ্যে অনুষ্ঠিত এক বৈঠকে এ আগ্রহ প্রকাশ করে।

বুধবার (৩০ অক্টোবর) সকালে সচিবালয়ে অনুষ্ঠিত বৈঠক শেষে সংবাদ ব্রিফিং এ তথ্য জানান বিদ্যৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

তিনি বলেছেন, বাংলাদেশে জ্বালানি খাতে বড় ধরনের বিনিয়োগ করতে চায় কাতার। দেশটির সঙ্গে এলএনজি সরবরাহে যে সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে তাতে আরও বিষয় যুক্ত করতে চায় তারা। এর মধ্যে পায়রা ল্যান্ডবেইজ এলএনজি এবং বিদ্যুৎ কেন্দ্র ও মাতারবাড়িতে বিদ্যুৎকেন্দ্র নির্মাণে অন্তর্ভুক্ত হতে চায় কাতার। এরই মধ্যে মাতারবাড়িতে এলএনজি টার্মিনাল নির্মাণে দরপত্রে অংশ নিয়েছে তারা। সেখানে ১২টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। তাদের মধ্য থেকে বাছাই করে পরের পদক্ষেপ নেওয়া হয়েছে বলে উল্লেখ করেন প্রতিমন্ত্রী।

এ সময় বাংলাদেশে কাতার বতর্মানে যে এলএনজি সরবরাহ করছে, তার দাম কমানোর প্রস্তাব করেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী। তার এ প্রস্তাব বিবেচনা করার আশ্বাস দিয়েছেন সফররত কাতারের জ্বালানি প্রতিমন্ত্রী।

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে