* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

নোয়াখালীতে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি

৬ আগস্ট, ২০২০, ৪:৩৭ প্রিন্ট

নোয়াখালীর বেগমগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বেগমগঞ্জ উপজেলা, চৌমুহনী পৌরসভা ও চৌমুহনী সরকারী কলেজ শাখা ছাত্রলীগ এর উদ্যোগে ৪ হাজার ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপিস্থিত থেকে গাছের চারা বিতরন করেন নোয়াখালী-৩(বেগমগঞ্জ) আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি জিহান আল রশিদ।

এসময় সংসদ সদস্য মামুনুর রশিদ কিরন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘মুজিব বর্ষের আহ্বান, লাগাই গাছ বাড়াই বন’ প্রতিপাদ্য ধারণ করে  সারাদেশে এক কোটি বৃক্ষের চারা রোপণ করা হবে।

এ বৃক্ষরোপনের ফলে পরিবেশ সংরক্ষন, জলবায়ু পরিবর্তনের প্রভাব রোধ ও দেশের আর্থ সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। মুজিববর্ষ উপলক্ষে আমরা নানা উদ্যোগ নিয়েছি। এর মধ্যে অনেক কিছু আমরা বাস্তবায়ন করেছি। মুজিববর্ষ উপলক্ষে  বৃক্ষ রোপনের উদ্যোগ নিয়েছি। আমরা বেগমগঞ্জ উপজেলা জুড়ে আমলকি, হরতকি, বহেরা, লেবু, ডালিম, তেতুল, আমড়া, জারুল, অর্জুণসহ নানা প্রকার ফলোজ, বনোজ ও ঔষধী গাছ রোপন শুরু করেছি।

ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি জিহান আল রশিদ তার বক্তব্য বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষ সরাসরি ভূমিকা পালন করে। সুস্থ্য জীবনের জন্য নির্মল বায়ু ও অক্সিজেন দান করে গাছ। গাছ  পরিবেশ ও প্রতিবেশের উন্নয়নে ভূমিকা রাখে। তাছাড়া বাংলাদেশ দুর্যোগ কবলিত দেশ। জলবায়ু পরিবর্তনের প্রভাব এবং সকল প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করতেই আমাদের জননেত্রী শেখ হাসিনা মুজিব শতবর্ষে বৃক্ষরোপণ কর্মসূচি ঘোষণা করছেন। এ কর্মসূচিকে সফল করতে আমরা কাজ করে যাচ্ছি।

অনুষ্ঠানে বেগমগঞ্জ উপজেলা, চৌমুহনী পৌরসভা, চৌমুহনী সরকারি এস. এ কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(এইচ এ আর আর)

 

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে