* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

শিরোনাম:

ঢাবিতে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উদযাপন করেছে বাংলাদেশ ছাত্রলীগ

30 December, 2019, 12:39 প্রিন্ট

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার বিজয়ের বর্ষপূর্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উদযাপন করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

আজ ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রথম বর্ষপূর্তি। ২০১৮ সালের এই দিনে নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বিজয় লাভ করে বাংলাদেশ আওয়ামী লীগ। শেখ হাসিনার নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের চেতনায় অগ্রসরমান সমৃদ্ধ বাংলাদেশের পক্ষে গণরায় প্রদান করে জনগণ।

এ উপলক্ষে দুপুরে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এর নেতৃত্বে মধুর ক্যান্টিন থেকে একটি মিছিল বের করে ছাত্রলীগ। মিছিলটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে টিএসসির রাজু ভাস্কর্যে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সমাবেশে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, “৩০ ডিসেম্বর নির্বাচনের মধ্য দিয়ে গণতন্ত্রের বিজয় সূচিত হয়েছে। এই নির্বাচনে বাংলাদেশের জনগণ ভোটাধিকার প্রয়োগ করে জননেত্রী শেখ হাসিনাকে পরপর তৃতীয় বারের মতো সুযোগ দিয়েছে। যার ফলে আজ বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। তাই দিনটি যেমনি আওয়ামীলীগের কাছে গণতন্ত্রের বিজয় দিবস, তেমনি ভ্রাত্বপ্রতীম সংগঠন হিসেবে ছাত্রলীগও এর অংশীদার।’’

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, “সেদিন শেখ হাসিনার বিজয় না হলে সন্ত্রাস, দুর্নীতিবাজ, স্বাধীনতাবিরোধীরা জয়ী হত। শেখ হাসিনার জয়ের মাধ্যমে গণতন্ত্রের বিজয় সূচিত হয়েছে। তাই দিনটিকে আমরা গণতন্ত্রের বিজয় দিবস হিসেবে উদযাপন করছি।”

মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মো. ইব্রাহিম হোসেন এবং দক্ষিণের সভাপতি সাইদুর রহমান হৃদয়সহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।

পাঠকের মতামত:

এ পাতার আরও সংবাদ

উপরে